ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বৃষ্টির মধ্যেও কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন

প্রকাশিত: ১৪:০২, ১৫ জুন ২০২২

বৃষ্টির মধ্যেও কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন

ভোটারদের দীর্ঘ লাইন

উৎসবমুখর পরিবেশে চলছে কুমিল্লা সিটি করপোরেশনে ভোটগ্রহণ। বুধবার (১৫ জুন) সকালের এক পশলা বৃষ্টির মধ্যেও দেখা যায় কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন।

১০৫টি ভোট কেন্দ্রে এবারই প্রথমবারের মত নজরদারি চলছে সিসি ক্যামেরায়। ভোট শান্তিপূর্ণ করতে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সদস্য। পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন প্রার্থী এবং ভোটাররাও।

আগামী পাঁচ বছরের জন্য কুমিল্লা নগরীর নতুন মেয়র বেছে নিতে ভোর থেকেই কেন্দ্রগুলোতে সরব উপস্থিতি রয়েছে ভোটারদের। বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মত রয়েছে।

তবে আষাঢ়ের প্রথম দিন আজ। পুষ্প-বৃক্ষে, পত্রপল্লবে, নতুন প্রাণের সঞ্চার করে নতুন সুরের বার্তা নিয়ে সবুজের সমারোহে এসেছে বর্ষা। মেঘের ভেলায় ভেসে প্রকৃতিতে ঘটেছে বর্ষার আগমন। তাই তো আকাশে মেঘের ঘনঘটা। আর বৃষ্টির রিমঝিম ছন্দের সঙ্গে শুরু হয়েছে আলাপন। ভোট শুরুর কিছুক্ষণের পরেই শুরু বৃষ্টি। নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে তুমুল এ বৃষ্টিতেই দীর্ঘ লাইনে অপেক্ষা করেন ভোটাররা।

এত বৃষ্টির মধ্যেও কেন্দ্রের পরিবেশ নিয়ে সন্তোষ জানিয়েছেন ভোটাররা।

কুমিল্লা ৬- আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, আমার প্রিয় কুমিল্লাবাসী তারা যেন ভোট দেন। তারা যেন প্রত্যেকে সুষ্ঠু ও সুন্দরভাবে ভোট দিতে পারেন সব আইনশৃঙ্খলা বাহিনীর কাছে আমার এটা অনুরোধ থাকল। 

এদিকে যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছেন প্রশাসন বলে জানান জেলা প্রশাসক মো. কামরুল হাসান।

তিনি বলেন, সুন্দর একটা পরিবেশে ভোট চলছে। ভোটারদের উপস্থিতি দেখে বোঝা যাচ্ছে উৎসবমুখর পরিবেশে ভোট হচ্ছে।

আর পুলিশ সুপার ফারুক আহমেদ জানান, নির্বাচনের ভোটগ্রহণের পরিবেশ ঠিক রাখতে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

অনভ্যস্ততার কারণে শুরুতে ইভিএমে ভোটগ্রহণে কিছুটা ধীরগতি দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতি কাটিয়ে উঠেছেন ভোটাররা বলে জানান রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শাহেদুন্নবী।

তিনি বলেন, ইভিএমে কাজটা শুরু করতে কিছুটা সমস্যা হলেও পরে ঠিক হয়ে যায়।

নগরীর ২৭টি ওয়ার্ডে ভোটার ২ লাখ ২৯ হাজার ৯২০ জন। নতুন নির্বাচন কমিশনের অধীনে পুরো সিটিতেই ভোট হচ্ছে ইভিএমে।