ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

চৌগাছায় দুই মানব পাচারকারী গ্রেফতার, নারীসহ উদ্ধার ৬

প্রকাশিত: ১৩:৪৮, ২৮ ফেব্রুয়ারি ২০২২

চৌগাছায় দুই মানব পাচারকারী গ্রেফতার, নারীসহ উদ্ধার ৬

যশোরের চৌগাছায় দুই মানব পাচারকারী গ্রেফতার হয়েছে। এ ঘটনায় এক নারী ও তার দুই শিশু সন্তানসহ ছয়জনকে উদ্ধার করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে মানবপাচার আইনে মামলা করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

রোববার গভীর রাতে ঐ উপজেলার সুখপুকুরিয়া ইউনিয়নের বড় আন্দুলিয়া মাঠ থেকে পাচারের উদ্দেশ্যে একত্রিত করা নারী-শিশুসহ ছয়জনকে উদ্ধার ও দুই মানব পাচারকারীকে আটক করেন আন্দুলিয়া ক্যাম্পের বিজিবি সদস্যরা।

গ্রেফতারকৃতরা হলো- বড় আন্দুলিয়া গ্রামের ইউনুস আলী ও জহুরুল ইসলাম। তাদের বিরুদ্ধে চৌগাছা থানায় একাধিক মানবপাচার ও মাদক পাচারের মামলা রয়েছে। গ্রেফতারকৃত ইউনুসের কাছ থেকে ১৬ হাজার ভারতীয় রুপি ও একটি মোবাইল উদ্ধার করা হয়েছে।

উদ্ধারকৃত ভুক্তভোগীরা হলেন- পাবনার সজল মৃধা, যশোরের বাঘারপাড়া উপজেলার দিপ্ত মণ্ডল, সজিব মণ্ডল, মনোহর মণ্ডল, বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার রেহেনা খাতুন ও তার দুই ছেলে সোহান সরদার, সোহাগ সরদার। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানান, তাদের ভারতে ভালো কাজ দেওয়ার প্রলোভন দেখিয়ে পাঠানোর উদ্দেশ্যে নিয়ে আসে ইউনুস ও জহুরুল। গ্রেফতারকৃত দুইজনও পাচারের পরিকল্পনার কথা স্বীকার করেছে।

মামলা সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে আন্দুলিয়া ক্যাম্পের বিজিবি সদস্যরা সুখপুকুরিয়া ইউনিয়নের বড় আন্দুলিয়া গ্রামের সীমান্তবর্তী এলাকা থেকে ভুক্তভোগীদের উদ্ধার করেন। ঐ সময় তাদের পাহারায় থাকা দুই পাচারকারী ইউনুস আলী ও জহুরুল ইসলামকে আটক করা হয়।

চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ জানান, দুই মানব পাচারকারীকে আটক ও ভুক্তভোগীদের উদ্ধার করে থানায় সোপর্দ করেছে বিজিবি। মানবপাচার আইনে মামলায় পাচারকারীদের গ্রেফতার দেখানো হয়েছে। গ্রেফতারকৃত ও উদ্ধারকৃতদের মঙ্গলবার আদালতে পাঠানো হবে।

গাজীপুর কথা