ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

‘জিনে হত্যার’ কারণে শিশু সাবাহকে তড়িঘড়ি দাফন

প্রকাশিত: ১৮:০৫, ২৭ ফেব্রুয়ারি ২০২২

‘জিনে হত্যার’ কারণে শিশু সাবাহকে তড়িঘড়ি দাফন

বগুড়ার কাহালুতে দুই বছরের শিশু সাবাহ আক্তার হত্যা মামলায় রেজোয়ান শেখ নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। সাবাহকে জিনে হত্যা করেছে প্রচার চালান রেজোয়ান।

গত বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে। গ্রেফতার রেজোয়ান শেখ উপজেলার দামাই গ্রামের ইসমাইল শেখের ছেলে।
 
কাহালু থানার পরিদর্শক (তদন্ত) হারুন অর রশিদ বলেন, নিহত সাবাহর বাবা জাহাঙ্গীর আলী ও রেজেয়ান সম্পর্কে চাচাতো ভাই। তাদের মধ্যে জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে।

মামলা সূত্রে জানা যায়, ১৮ ফেব্রুয়ারি জুমার নামাজের পর জাহাঙ্গীর হোসেনের মেয়ে জেরিন আক্তার ও সাবাহ তাদের নিকট আত্মীয়র বাড়িতে মিলাদের খাবার খেয়ে রেজোয়ানের বাড়ির সামনে বড়ই গাছের নিচে যায়। সেখানে বড়ই পেড়ে খাওয়ার সময় রেজোয়ান সাবাহ ও জেরিনের মাথার লাঠি দিয়ে আঘাত করেন। এতে দুই শিশুই অজ্ঞান হয়ে পড়ে।

স্থানীয় হাফিজুর তাদের গাছতলায় পড়ে থাকতে দেখে জাহাঙ্গীরকে খবর দেন। পরে জাহাঙ্গীর এসে দুই মেয়েকে বাড়িতে নিয়ে যান। সেখানে মাথায় পানি ঢাললে জেরিনের শ্বাস-প্রশ্বাস পাওয়া গেলেও সাবাহর কোনো কিছুই পাওয়া যাচ্ছিল না।

এদিকে সাবাহকে জিনে মেরে ফেলেছে বলে স্থানীয়দের মধ্যে ছড়িয়ে দেন রেজোয়ান। পরে গ্রামের কতিপয় লোকজনের পরামর্শে পুলিশকে না জানিয়ে ওইদিন সাবাহর মরদেহ তড়িঘড়ি করে দাফন করে পরিবার।

 

গ্রেফতার রেজোয়ান শেখ

গ্রেফতার রেজোয়ান শেখ

এদিকে অজ্ঞান অবস্থায় জেরিনকে বগুড়া ডক্টরস ক্লিনিকে ভর্তি করা হয়। ২২ ফেব্রুয়ারি কিছুটা সুস্থ হওয়ার পর সবাই জানতে পারে ঘটনার দিন হত্যার উদ্দেশ্যে রেজোয়ান তাদের দুই বোনকে লাঠি দিয়ে আঘাত করেছিলেন।

কাহালু থানার ওসি আমবার হোসেন বলেন, এ ঘটনায় শিশু সাবাহ বাবা জাহাঙ্গীর আলী বাদী হয়ে বুধবার মামলা করেন। এরই মধ্যে রেজোয়ানকে গ্রেফতার করা হয়েছে। মরদেহ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য আজ আদালতে আবেদন করা হয়েছে। ঘটনাটি খুবই গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে।

গাজীপুর কথা