ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

রাকিবের জ্বালায় অতিষ্ঠ শিউলী, নিজের গায়ে কেরোসিন ঢেলে দিলো প্রাণ

প্রকাশিত: ১৬:২৮, ২৪ ফেব্রুয়ারি ২০২২

রাকিবের জ্বালায় অতিষ্ঠ শিউলী, নিজের গায়ে কেরোসিন ঢেলে দিলো প্রাণ

প্রেমে ব্যর্থ হয়ে মাদরাসাছাত্রী শিউলী আক্তারকে উত্ত্যক্ত ও যৌন হয়রানি করছিল রাকিব নামে এক বখাটে। এতে অতিষ্ঠ হয়ে গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে আত্মহত্যা করেছে ঐ মাদরাসাছাত্রী। খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে পুলিশ। এ ঘটনায় মামলা হয়েছে।

বৃহস্পতিবার সকালে বরিশালের বাবুগঞ্জ উপজেলার বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরনগর ইউনিয়নের জাহাপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শিউলী আক্তার ঐ গ্রামের শওকত আলী ব্যাপারীর মেয়ে। সে জাহাপুর দাখিল মাদরাসার সপ্তম শ্রেণির ছাত্রী ছিল।

নিহতের মা রহিমা বেগম অভিযোগ করেন, তার মেয়ে শিউলীকে প্রেমের প্রস্তাব দিয়েছিল পাশ্ববর্তী ঠাকুরমল্লিক গ্রামের মোবারেক ফকিরের বখাটে ছেলে রাকিব ফকির। এতে সাড়া না পেয়ে দীর্ঘদিন ধরে বিভিন্নভাবে উত্ত্যক্ত করতে শুরু করে। বিষয়টি রাকিবের পরিবারকে জানিয়েও সুরাহা হয়নি। উল্টো গত কয়েকদিন ধরে শিউলীকে যৌন হয়রানী করছিল রাকিব। এতে অতিষ্ঠ হয়ে নিজের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় শিউলী।

রহিমা বেগম আরো জানান, রাকিব ফকিরের পরিবারের কাছে বিষয়টি জানানোয় সে মোবাইলে শিউলীকে গণধর্ষণের হুমকিও দিয়েছিল। ঐ দিনই শিউলী আত্মহত্যার চেষ্টা করে। বাড়ির লোকজন ঘটনাটি টের পেয়ে তাকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখান থেকে শিউলীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে স্থানান্তর করা হয়। কিন্তু আর্থিক সঙ্কটে চিকিৎসা করাতে না পেরে মেয়েকে বাড়ি নিয়ে আসে তার পরিবার। বৃহস্পতিবার সকালে নিজ বাড়িতে শিউলীর মৃত্যু হয়।

বাবুগঞ্জ থানার ওসি মো. মাহবুবুর রহমান জানান, ঐ মাদরাসাছাত্রীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে। অভিযুক্ত রাকিব ফকিরকে গ্রেফতারে অভিযান চলছে।

গাজীপুর কথা