ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

স্বাক্ষর জাল করে ডিও লেটার তৈরি করলেন বিএনপি নেতা

প্রকাশিত: ১৫:০১, ১৯ ফেব্রুয়ারি ২০২২

স্বাক্ষর জাল করে ডিও লেটার তৈরি করলেন বিএনপি নেতা

বগুড়া-৫ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা হাবিবর রহমানের স্বাক্ষর জাল করে আব্দুল লতিফ ভুলু নামে এক বিএনপি নেতা ডিও লেটার তৈরি করেছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় শনিবার এমপির ব্যক্তিগত সহকারী (পিএস) কোরবান আলী মিলন বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

ধুনট থানার উপ-পরিদর্শক (এসআই) আসাদুজ্জামান বলেন, ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার ঝিনাই ফাজিল মাদরাসার ব্যবস্থা কমিটি গঠনের জন্য একজন বিদ্যোৎসাহী সদস্য মনোনয়ন নেওয়া প্রয়োজন। বিধি মোতাবেক এমপির ডিও লেটারের মাধ্যমে শিক্ষাপ্রতিষ্ঠানে বিদ্যোৎসাহী সদস্য মনোনীত হন।

এ অবস্থায় বগুড়া-৫ আসনের (শেরপুর-ধুনট) এমপি বীর মুক্তিযোদ্ধা হাবিবর রহমানের স্বাক্ষর জাল করে আব্দুল লতিফ ভুলুকে বিদ্যোৎসাহী সদস্য মনোনয়ন দিয়ে ডিও লেটার তৈরি করা হয়। অনুমোদনের জন্য ২০২১ সালের ২৪ ডিসেম্বর এমপি স্বাক্ষরিত ওই ডিও লেটারটি মাদরাসা শিক্ষাবোর্ডে পাঠানো হয়েছে। আব্দুল লতিফ ভুলু উপজেলার বড় চাপড়া গ্রামের ইসমাইল হোসেনের ছেলে। তিনি চিকাশি ইউনিয়ন বিএনপির সদস্য।

ডিও লেটারের বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য ঢাকা মাদরাসা শিক্ষাবোর্ড থেকে ৩ ফেব্রুয়ারি এমপির কাছে ফোন করা হয়। তখন এ বিষয়টি তার নজরে আসে। এ ঘটনায় এমপির ব্যক্তিগত সহকারী কোরবান আলী মিলন বাদী হয়ে ৯ ফেব্রুয়ারি থানায় একটি লিখিত অভিযোগ করেন।

এ বিষয়ে আব্দুল লতিফ ভুলু জানান, এমপির স্বাক্ষর জাল করে ডিও লেটার তৈরি করে আমাকে বিদ্যোৎসাহী সদস্য মনোনীত করার বিষয়টি আমি থানা পুলিশের কাছ থেকে জেনেছি। তবে এ ঘটনার সঙ্গে আমি জড়িত না। এ ধরনের কোনো কিছু ঘটে থাকলে তা মাদরাসার অধ্যক্ষ বলতে পারবেন।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, এমপির স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে ডিও লেটার তৈরির অভিযোগটি তদন্তের জন্য পুলিশ কর্মকর্তা (এসআই) আসাদুজ্জামানকে দায়িত্ব দেওয়া হয়েছে।

গাজীপুর কথা