ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

১০ বছর ধরে কিনতেন চোরাই স্বর্ণ

প্রকাশিত: ১৬:০০, ১৬ ফেব্রুয়ারি ২০২২

১০ বছর ধরে কিনতেন চোরাই স্বর্ণ

ধীরেণ অধিকারী। জুয়েলারি ব্যবসা থাকলেও তার মূল পেশা চোরাই স্বর্ণ কেনা। আর এ কাজ করছেন ১০ বছর ধরে। দোকানের সামনে সিসি ক্যামেরা থাকায় পেছনের দরজা দিয়ে চোরদের কাছ থেকে নামমাত্র মূল্যে কিনতেন এসব স্বর্ণ। অবশেষে তিনি ধরা পড়েছেন ডিবি পুলিশের হাতে।

বুধবার যশোর শহরের নীলগঞ্জে এলাকার নিক্তি জুয়েলার্স থেকে ধীরেণ অধিকারীকে আটক করা হয়। এ সময় তার জুয়েলার্স থেকে উদ্ধার করা হয়েছে চোরাই সাড়ে চার ভরি স্বর্ণ।

যশোর ডিবি পুলিশের ওসি রুপন কুমার সরকার বলেন, ২৫ জানুয়ারি শহরতলীর বালিয়াডাঙ্গায় বসবাসরত আনসার সদস্য ইমদাদুলের বাসায় চুরি হয়। চোর চক্র ওই আনসার সদস্যের বাসা থেকে টাকা, চার ভরিরও বেশি স্বর্ণালংকার চুরি করে।

তিনি আরো বলেন, এ ঘটনায় অভিযোগ পেয়ে প্রযুক্তি ব্যবহার করে আন্তঃজেলা চোর চক্রের সদস্য যশোরের মণিরামপুর উপজেলার জয়পুর গ্রামের শহিদুল হকের ছেলে নূর ইসলামকে গ্রেফতার করে ডিবি পুলিশ। নূর ইসলাম ওই আনসার সদস্যের বাড়িসহ বিভিন্ন বাড়িতে চুরির কথা স্বীকার করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে নূর ইসলাম জানান, দশ বছর ধরে চুরি করা সব স্বর্ণ নিক্তি জুয়েলার্সের মালিক ধীরেণ অধিকারীর কাছে বিক্রি করেছেন। দোকানে সিসি ক্যামেরা থাকায় স্বর্ণালংকার নিয়ে দোকানের পেছন দিয়ে বিক্রি করতেন।

গাজীপুর কথা