ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

অবশেষে বাবা-মায়ের কোলে ফিরল ১৮ দিনের সেই শিশুটি

প্রকাশিত: ১৭:৪৭, ২৩ জানুয়ারি ২০২২

অবশেষে বাবা-মায়ের কোলে ফিরল ১৮ দিনের সেই শিশুটি

পিরোজপুরের নেছারাবাদে অভাবের কারণে ১৮ দিনের শিশুকে বিক্রি করে দেওয়া সেই কন্যা শিশুটিকে আদালতের আদেশে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। 

রোববার (২৩ জানুয়ারি) দুপুরে পিরোজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পল্লবেশ্বর কুণ্ডু এর আদালতের আদেশে শিশু কন্যাটিকে তার প্রকৃত বাবা-মায়ের কাছে হস্তান্তর করা হয়।

নেছারাবাদ থানার ওসি আবির মোহাম্মদ হাসান জানান, আমরা কন্যা শিশুটিকে উদ্ধার করে রোববার আদালতের কাছে পাঠায়। আদালতের আদেশে শিশুটিকে তার বাবা-মায়ের কাছে হস্তান্তর করা হলে তারা শিশুটিকে বাড়ি নিয়ে যান।

জানা যায়, জেলার নেছারাবাদে (স্বরূপকাঠী) প্রসুতি মায়ের অসুস্থতার সুযোগে শিশুটির বাবাকে মোটা অঙ্কের টাকার প্রলভোন দেখায় স্থানীয় একটি প্রতারক চক্র। ঐ প্রতারক চক্রের সহযোগীতায় ঢাকার এক ধর্নাঢ্য ব্যক্তির কাছে ১ লাখ ৬০ হাজার টাকায় ১৮ দিনের ঐ কন্যা শিশুটি বিক্রি করে দেন চক্রটি। আর এতে শিশুটির বাবাকে মাত্র ১০ হাজার টাকা দেওয়া হয়। শিশুটির বাবা প্রতারক চক্রের কাছে বাকি টাকা চাইলে বিষয়টি এলাকায় জানাজানি হয়। এতে ঐ শিশুটি বিক্রির সঙ্গে জড়িত প্রতারক চক্রের দুই সদস্য একই গ্রামের বিজন হালদার ও রনজিত কুমার মণ্ডল এলাকা থেকে আত্মগোপন করেন।

গাজীপুর কথা