ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বৃদ্ধার মাথা ফাটানো সেই নাতনি-পুত্রবধূ গ্রেফতার

প্রকাশিত: ০১:৫২, ১৮ জানুয়ারি ২০২২

বৃদ্ধার মাথা ফাটানো সেই নাতনি-পুত্রবধূ গ্রেফতার

শেরপুরের নালিতাবাড়ী পৌর শহরে জমি সংক্রান্ত বিরোধের জেরে শুক্রবার ৭০ বছরের বৃদ্ধাকে ঘাড়ধাক্কা দিয়ে রাস্তায় ফেলে মাথা ফাটিয়ে দেয় তার বড় ছেলের বউ ও মেয়ে। এ ঘটনায় ভুক্তভোগী বৃদ্ধার ছোট ছেলের মামলায় অভিযুক্ত দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

এর আগে, রোববার বড় ভাই, তার স্ত্রী ও মেয়ের বিরুদ্ধে নালিতাবাড়ী থানায় মামলা করেন ঐ বৃদ্ধার ছোট ছেলে অনুজ গাঙ্গুলি। একইদিন দুইজনকে গ্রেফতার করা হয়।

স্থানীয় সূত্র জানায়, নালিতাবাড়ী পৌর শহরের ৩নং ওয়ার্ডের উত্তর বাজার এলাকায় মেইন সড়কের পাশের ৪ শতক জমির মধ্যে বড় ছেলে অসীম গাঙ্গুলিকে ৩ শতক লিখে দেন বাবা অমল কান্তি গাঙ্গুলি। গেল বছরের ১৫ মে তিনি মারা যাওয়ার পর দুই ছেলে অসীম গাঙ্গুলি ও অনুজ গাঙ্গুলির মধ্যে এ নিয়ে বিরোধ সৃষ্টি হয়। একপর্যায়ে সালিশে দুই ভাইয়ের মাঝে সমানভাগে জমি ভাগ করে সীমানা প্রাচীর করা হয়। কিন্তু ছোট ভাইয়ের অংশটুকু লিখে দিতে গড়িমসি করায় বড় ছেলে অসীমের ব্যবসা প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দেন তাদের মা ৭০ বছর বয়সী বৃদ্ধা অঞ্জলী গাঙ্গুলি। ফলে দুই পরিবারের ঝগড়া-মারামরি নিত্য-নৈমিত্তিক ব্যাপারে পরিণত হয়।

পুলিশ জানায়, শুক্রবার পুনরায় দুই পরিবারে ঝগড়া বাঁধলে বৃদ্ধা তার বড় পুত্রবধূকে মারধর করেন। পরে তাকে ঘাড়ধাক্কা দিয়ে রাস্তায় ছুড়ে ফেলে পুত্রবধূ উমা গাঙ্গুলি ও নাতি অথৈ গাঙ্গুলি। ঐ সময় রাস্তায় পড়ে বৃদ্ধার মাথা ফেটে গেলে তাকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে এ দৃশ্য মোবাইলে ভিডিও ধারণ করে ফেসবুকে ভাইরাল করে দেন বৃদ্ধা অঞ্জলী গাঙ্গুলির ছোট পুত্রবধূ। এতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। একপর্যায়ে রোববার ছোট ছেলে অনুজ গাঙ্গুলি বাদী হয়ে বড় ভাই অসীম গাঙ্গুলি, তার স্ত্রী উমা গাঙ্গুলি ও ভাতিজি অথৈ গাঙ্গুলিকে আসামি করে মামলা করেন। পরে পুলিশ মা-মেয়েকে গ্রেফতার করে। অপর অভিযুক্ত অসীম গাঙ্গুলি পলাতক।

নালিতাবাড়ী থানার ওসি বছির আহমেদ বাদল জানান, পলাতক ব্যক্তিকে গ্রেফতারে অভিযান চলছে।

গাজীপুর কথা