ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ডা. রতনকে ওএসডি, ঝালকাঠির নতুন সিভিল সার্জন ডা. শিহাব

প্রকাশিত: ১২:৫৫, ৪ জানুয়ারি ২০২২

ডা. রতনকে ওএসডি, ঝালকাঠির নতুন সিভিল সার্জন ডা. শিহাব

সুগন্ধা নদীতে চলন্ত অবস্থায় এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ড ইস্যুতে দায়িত্বে অবহেলার অভিযোগে ঝালকাঠির সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালীকে ওএসডি করা হয়েছে। নতুন সিভিল সার্জন হয়েছেন ডা. মোহাম্মদ শিহাব উদ্দিন।

গত ২ জানুয়ারি স্বাস্থ্য অধিদফতর থেকে এ আদেশ জারি করা হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব জাকিয়া পারভিন এ আদেশে স্বাক্ষর করেন।

জানা গেছে, ঢাকা-বরগুনা রুটের অভিযান-১০ লঞ্চে আগুন লেগে দেড় শতাধিক যাত্রী হতাহতের ঘটনার সময় বিনা ছুটিতে কর্মস্থল ত্যাগ করে দায়িত্বে অবহেলা করেছেন ডা. রতন কুমার। এ কারণে তাকে স্বাস্থ্য অধিদফতরে অফিসার অন স্পেশাল ডিউটি (ওএসডি) করা হয়েছে। তিনি ৫ জানুয়ারি ঢাকায় যোগদান করবেন।

এদিকে, ঝালকাঠির নতুন সিভিল সার্জন হিসেবে ডা. মোহাম্মদ শিহাব উদ্দিনকে নিয়োগ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এর আগে, তিনি ফেনীর ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ঝালকাঠি সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা গৌতম কুমার দাস এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, গত ২৩ ডিসেম্বর রাত ৩টার দিকে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে আগুন লাগে। ঝালকাঠির সুগন্ধা নদীতে থাকাকালীন ইঞ্জিনরুম থেকে পুরো লঞ্চে আগুন ছড়িয়ে পড়ে। এখন পর্যন্ত ঐ দুর্ঘটনায় ৪৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। দগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন কমপক্ষে শতাধিক যাত্রী। এছাড়া অনেকেই জ্বলন্ত লঞ্চ থেকে ঝাঁপিয়ে নদী সাঁতরে তীরে উঠে প্রাণ বাঁচিয়েছেন।

ঝালকাঠি ফায়ার সার্ভিস ও রেড ক্রিসেন্টের তথ্য অনুযায়ী এখনো প্রায় অর্ধশত যাত্রীর খোঁজ নেই।

গাজীপুর কথা