ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

সাধ আছে সাধ্য নেই

প্রকাশিত: ১৪:৪৭, ১৯ ডিসেম্বর ২০২১

সাধ আছে সাধ্য নেই

পটুয়াখালী শহরের শেখ রাসেল শিশু পার্কের সীমানা প্রাচীরের বাইরে দাঁড়ানো এক রিকশাচালক ও তার সন্তানদের ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।
শনিবার (১৮ ডিসেম্বর) দিনভর ভাইরাল হওয়া ছবিতে দেখা যায়, রিকশাচালক বাবা ছোট মেয়েকে কাঁধে নিয়ে রিকশার পা-দানিতে দাঁড়িয়ে আছেন। বড় মেয়ে রিকশার সিটে দাঁড়িয়ে। মূলত রিকশাচালক বাবা দুই মেয়েকে এভাবে শিশুপার্কের বিভিন্ন রাইড দেখাচ্ছেন। তবে ছবিটি পেছন থেকে তোলায় রিকশাচালক ওই ব্যক্তির পরিচয় জানা যায়নি।
পটুয়াখালী শেখ রাসেল শিশুপার্কে প্রবেশের জন্য জনপ্রতি ২৫ টাকা করে প্রবেশমূল্য দিতে হয়। ধারণা করা হচ্ছে, টিকিট কিনতে না পেরে মেয়েদের এভাবেই পার্কের ভেতরের দৃশ্য দেখানোর চেষ্টা করছিলেন ওই ব্যক্তি।
ছবিতে রিকশাচালকের অসহায়ত্ব ফুটে ওঠায় এটি ফেসবুকে পোস্ট করে শিশুপার্কে প্রবেশের মূল্য কমানোর দাবি করেছেন অনেকে।
হুমায়ুন কবির নামের একজন গণমাধ্যমকর্মী ছবিটি পোস্ট করে লিখেছেন, ‘স্বাধীনতার ৫০ বছরে ব্যাপক উন্নয়ন হয়েছে অবকাঠামো আর অর্থনীতিতে। নিম্ন থেকে মধ্য আর মধ্য থেকে উন্নত। কিন্তু এখনও মানবতা কিংবা সুনাগরিক গঠনে অনেকটাই প্রশ্নবিদ্ধ। পটুয়াখালী শেখ রাসেল শিশুপার্কে ঢুকতে মাত্র কুড়ি টাকার অভাব পূরণ করতে না পারায় দুই সন্তানকে দূর থেকে ঝাপসা চোখে দেখিয়ে সান্ত্বনা দিতে বাবার এমন চেষ্টা।’

গাজীপুর কথা