ঢাকা,  মঙ্গলবার  ২৩ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

পরাজিত প্রার্থীর ১০ মণ চাল-২ গরুর ভুরিভোজ, আসেনি কেউ

প্রকাশিত: ১৫:৪৯, ৩০ নভেম্বর ২০২১

পরাজিত প্রার্থীর ১০ মণ চাল-২ গরুর ভুরিভোজ, আসেনি কেউ

শেরপুরের নালিতাবাড়ীতে ইউপি নির্বাচনে মেম্বার পদে নির্বাচনে অংশগ্রহণ করে হেরে গিয়েও প্রতিশ্রুতি রাখতে ব্যতিক্রমী আয়োজন করেছেন পরাজিত প্রার্থী আবদুল হামিদ।

মঙ্গলবার দুপুরে উপজেলার নন্নী ইউপির নির্বাচনে পরাজিত প্রার্থী আবদুল হামিদ মাইকে প্রচার করে নিজ বাড়িতে ভোটারদের দাওয়াত দিলেও কেউ খেতে আসেনি। তবে তিনি নির্বাচনী ওয়াদা রাখতে ২টি গরু, ১০ মণ আতপ চাল ও খরচের জন্য নগদ ১০ হাজার টাকা প্রস্তুত রেখেছেন বলে সাংবাদিকদের জানান। 

জানা গেছে, এবারের ইউপি নির্বাচনে তিনি ভোটাদের প্রতিশ্রুতি দিয়েছিলেন বিজয়ী হলে ভোটের পর মাইকে প্রচার করে ২টি গরু জবাই করে ও ১০ মণ আতপ চাল রান্না করে ভোটারদের আমন্ত্রণ জানানো হবে। 

তৃতীয় ধাপের ২ নম্বর নন্নী ইউপির ১ নম্বর ওয়ার্ডের ফুটবল প্রতীক নিয়ে আবদুল হামিদ নির্বাচনে অংশগ্রহণ করেন। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন এমদাদুল হক (মোরগ প্রতীক) ও জালাল উদ্দিন (তালা প্রতীক)। 

গত রোববার ভোটের দিনে ফলাফল অনুযায়ী ওই ওয়ার্ডে ৭৩০ ভোট পেয়ে (মোরগ) প্রতীক প্রার্থী এমদাদুল হক বেসরকারিভাবে ইউপি সদস্য নির্বাচিত হয়েছেন। মাত্র ৬৪ ভোট পেয়ে আবদুল হামিদ (ফুটবল প্রতীক) নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন। 

সদস্য পদে নির্বাচনে আবদুল হামিদ গ্রামে ঘুরে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে প্রতিশ্রুতি দেন তাকে ভোটে নির্বাচিত করা হলে দুটি গরু জবাই করা হবে। এছাড়া ১০ মণ আতপ চাল দিয়ে ভোটারদের খাওয়ানো হবে। তিনি করোনাকালীন সময় সব ভোটারদের বাড়িতে গিয়ে জিলাপি ও গুলগুলির প‍্যাকেট বিতরণ করেছিলেন।  

ভোটাররা প্রতিশ্রুতি না রাখলেও আবদুল হামিদ তার দেয়া ওয়াদা মতো গতকাল সোমবার এলাকায় মাইকিং করে ভোটারদের আমন্ত্রণ জানান। এ নিয়ে ভোটার ও এলাকাবাসীর মধ্যে ব্যাপক কৌতুহল ও হাসিঠাট্টার সৃষ্টি হয়। তার কথামতো আবদুল হামিদ বাড়িতে ১০ মণ চাল ও দুটি গরু প্রস্তুত করে রাখেন। কিন্তু সোমবার দুপুর পর্যন্ত পরাজিত ওই প্রার্থীর বাড়িতে কয়েকজন সাংবাদিক ছাড়া কোনো ভোটার বা গ্রামবাসী কাউকে দেখা যায়নি। 

আবদুল হামিদ বলেন, ‘ভোটারদের ঘরে ঘরে গিয়ে ভোট চেয়েছি। ভোটের পর দুটি গরু ও ১০ মণ চাল দিয়ে গ্রামবাসীদের খাওয়ানোর প্রতিশ্রুতি দিয়েছিলাম। ভোটারাও আমাকে ভোট দেবেন বলে কথা দিয়েছিলেন।’ 

তিনি বলেন, ‘ভোট পেয়েছি মাত্র ৬৪ টি। নির্বাচনে কেউ কথা রাখেনি। তাই মাইক মেরে গ্রামবাসীদের আমন্ত্রণ জানানো হয়েছে। সেই সঙ্গে চাল ও গরু জবাই করার জন্য ২টি গরু ও চাল প্রস্তুত রাখা আছে। গ্রামবাসী এলেই সবাই মিলে গরু জবাই করে খাওয়ার আয়োজন করা হবে। কিন্তু এখন পর্যন্ত কেউ আসেনি। তারা না আসলেও আমি আমার কথা রেখেছি।  

গাজীপুর কথা