ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

এক কেন্দ্রে তিন বৃদ্ধা

প্রকাশিত: ০৮:৪৪, ২৮ নভেম্বর ২০২১

এক কেন্দ্রে তিন বৃদ্ধা

নিজে হাটতে পারেন না শতবর্ষী বয়সী ছকিনা বেগম। নাতনি হুসনেয়ারার হাত ধরে ভোট দিতে এসেছেন তিনি। রোববার সকাল ৯টার দিকে মেহেরপুরের গাংনী উপজেলার ধানখোলা ইউনিয়নের জুগিন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন তিনি।

নাতনি হুসনেয়ারা বলেন, আমার দাদা আইন উদ্দীন মারা গেছেন প্রায় ৩৫ বছর আগে। দাদি ভাল করে হাটতে চলতে পারেন না। চোখেও ভাল করে দেখে না। তাই ওনাকে ভোট দিতে নিয়ে এসেছি।  

একই কেন্দ্রে নাতি বউয়ের সঙ্গে ভোট দিতে এসেছেন আসি বছর বয়সী হাওজান নেছা। তিনি বলেন, আর ভোট দিতে পারবো না। এটাই হয়তো আমার জীবনের শেষ ভোট। 

কেন্দ্রে দেখা মিলে আরেক শতবর্ষী বয়সী রহিমা খাতুনের সঙ্গে। ভারতের নাটনাতে তার বাবার বাড়ি। 

রহিমা খাতুন বলেন, জীবনে বহু ভোট দিয়েছে। আমি ভারতে মহাত্মা গান্ধিকেও ভোট দিয়েছি। তারপর আজিজুল হকের সঙ্গে বিয়ে করে এ দেশে এসে অনেক ভোট দিয়েছি। এখন বৃদ্ধা হয়ে গেছি। তাই অন্যের সাহায্য নিয়ে ভোট দিলাম।

তৃতীয় দফায় মেহেরপুর জেলার ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে। মেহেরপুর সদর উপজেলার ২টি ও গাংনী উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ইউনিয়ন পরিষদগুলোর মধ্যে রয়েছে মেহেরপুর সদর উপজেলার বুড়িপোতা, কুতুবপুর গাংনী উপজেলার ষোলটাকা, কাজিপুর, ধানখোলা ও রায়পুর ইউনিয়ন পরিষদ।

জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ আবু আনছার বলেন, নির্বাচন শান্তিপূর্ণ ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশন ও প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

গাজীপুর কথা