ঢাকা,  মঙ্গলবার  ১৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

পুরুষশূন্য কেন্দ্রে নারীদের দীর্ঘ সারি

প্রকাশিত: ০৮:৩১, ২৮ নভেম্বর ২০২১

পুরুষশূন্য কেন্দ্রে নারীদের দীর্ঘ সারি

ফেনীর ছাগলনাইয়ার পাঁচটি ইউনিয়ন ও পরশুরামের তিনটি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে চলছে ভোটগ্রহণ। সকাল থেকে দুই উপজেলার আটটি ইউনিয়নের বিভিন্ন কেন্দ্রে ঘুরে পুরুষ বুথগুলো ভোটারশূন্য থাকায় নির্বাচনের কর্মকর্তাদের অলস সময় পার করতে দেখা গেছে। তবে নারী বুথের সামনে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে রোদে বিড়ম্বনা পোহাচ্ছেন ভোটাররা।

পাঠান নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার আফাজ মাহমুদ জানান, পুরুষরা কর্মের কারণে প্রবাসে থাকেন। বিএনপি-জামায়াত অধ্যুষিত এসব এলাকায় বাইরে থাকা ভোটাররা এলাকায় আসেননি। যার কারণে পুরুষ ভোটার কম। নারী ভোটার বেশি।

একই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আলাউদ্দিন সকাল ১০ টার দিকে জানান, নারী বুথে একশোর ওপর ভোট কাস্টিং হয়েছে। কিন্তু পুরুষ বুথে ৩০-৫০টির বেশি কাস্টিং হয়েছে। পুরুষ ভোটার তুলনামূলক কম রয়েছে।

প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে পুলিশ এবং আনসার বাহিনীর পাশাপাশি বিপুলসংখ্যক র‌্যাব, বিজিবি ও স্ট্রাইকিং ফোর্স নিয়োজিত রয়েছে। এছাড়া ২০ পুলিশ সদস্যের শরীরে ‘বডি ওর্ন ক্যামেরা’ ব্যবহার করা হচ্ছে।

পরশুরাম উপজেলার তিনটি ইউপিতে ২৬টি কেন্দ্রে ৫৭ হাজার ১০৯ জন ভোটার রয়েছেন। একক প্রার্থী থাকায় একজন চেয়ারম্যান ও পাঁচজন সদস্য এবং চারজন সংরক্ষিত মহিলা সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

ছাগলনাইয়া উপজেলার পাঁচ ইউপিতে এক লাখ ১৬ হাজার ৮৪৩ জন ভোটার রয়েছেন। ৪৬টি কেন্দ্রের ২৯৩টি বুথে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করবেন। পাঁচটি ইউনিয়নে ১৪ জন চেয়ারম্যান, ১৯৯ জন সাধারণ সদস্য (মেম্বার) ও ৪২ জন সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গাজীপুর কথা