ঢাকা,  শনিবার  ২০ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

যশোরে সাপের কামড়ে মাদরাসাছাত্রের মৃত্যু

প্রকাশিত: ১২:৪৬, ২২ জুন ২০২৪

যশোরে সাপের কামড়ে মাদরাসাছাত্রের মৃত্যু

ফাইল ছবি

যশোরে শার্শায় সাপের কামড়ে ফোরকান হোসেন (১২) নামে এক মাদরাসা ছাত্রের মৃত্যু হয়েছে। শুক্রবার (২১ জুন) রাত ৯টার দিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের জরুরি বিভাগ থেকে তাকে মৃত ঘোষণা করা হয়। 

মৃত ফোরকান শার্শার ডিহি ইউনিয়নের টেংরালি গ্রামের আলমগীর হোসেনের ছেলে।

নিহতের স্বজনরা জানায়, শুক্রবার সকালে ফোরকান একই উপজেলার কাশিপুর বেলতায় তার ফুপু বাড়িতে বেড়াতে যায়। সেখানে কোন এক সময় ফোরকানকে বিষধর সাপে কামড় দেয়। ফোরকান বিকেল ৩টার দিকে বাড়িতে ফিরে সাপ কাটার বিষয়টি তার বাবা-মাকে জানায়। এরপর তার পরিবারের স্বজনরা বিভিন্ন কবিরাজ ওঝার কাছে নিয়ে ঝাড়ফুঁক দেওয়ায়। এতে ফোরকানের শারীরিক অবস্থার অবনতি হলে তার স্বজনরা তাকে যশোরের ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে আসে। জরুরি বিভাগের চিকিৎসক হাসিব মোহাম্মদ হাসান রাত ৯টার দিকে ফোরকানকে মৃত ঘোষণা করেন।

যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আব্দুস সামাদ বিষয়টি নিশ্চিত করে বলেন, ৯টার দিকে ফোরকানকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসে তার স্বজনরা। তার হাতে বেশ কয়েকটি স্থানে সাপে কাটার চিহ্ন পাওয়া গেছে। তবে কি ধরনের সাপে কেটেছে তা মৃতের স্বজনরা বলতে পারেনি।

তিনি আরও বলেন, সাপে কাটার পর তার স্বজনরা ওঝার কাছে নিয়ে ঝাড়ফুঁক করিয়েছে। সেটা না করে তাৎক্ষণিক চিকিৎসকের কাছে নিয়ে আসা উচিত ছিল।