ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

স্বামীকে আর কোনো দিন ফিরে পাব না, গৃহবধূর কান্না

প্রকাশিত: ১৮:৪৯, ২৪ জানুয়ারি ২০২২

স্বামীকে আর কোনো দিন ফিরে পাব না, গৃহবধূর কান্না

গোয়াল থেকে নিজের গরু চুরি ঠেকাতে চোরদের ধাওয়া করেন মালিক সাজ্জাদ হোসেন। কিন্তু চোররা প্রথমে তাকে ছুরিকাঘাত ও পরে ট্রাকচাপায় হত্যা করে। এ ঘটনার পর চুরিকৃত দুটি গরু উদ্ধার হলেও স্বামী হারানোর শোকে কাতর স্ত্রী মিতু বেগম।

পুলিশের অভিযানে উদ্ধার চুরির গরু দুটি মিতুর হাতে হস্তান্তরের সময় তিনি কান্না করে বলেন, আমি আমার স্বামীর হত্যাকারীদের ফাঁসি চাই।

মিতু বেগম আরো বলেন, যে গরু দুটির জন্য আমার স্বামীর প্রাণ দিতে হয়েছিল, আজ সেই গরু দুটি হাতে পেয়েছি। কিন্তু স্বামীকে তো আর কোনো দিন ফিরে পাব না। তাই আমি চাই তাদের যেন ফাঁসির কাষ্ঠে ঝোলানো হয়।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) কামরুল হাসান মাগুরা সদর থানায় সংবাদ সম্মেলনে জানান, গত বছরের ৭ নভেম্বর মধ্যরাতে চুরিকৃতগরু উদ্ধারের জন্য পুকুরিয়া গ্রামের সাহেব আলীর ছেলে সাজ্জাদ হোসেন মোটরসাইকেল নিয়ে চোরদের ট্রাকের পিছু নেন। মাগুরা সদর উপজেলার আসবা গ্রামের মধ্যে গরু ভর্তি ট্রাক থামাতে গেলে চোরেরা তাকে প্রথমে ছুরিকাঘাত ও পরে ট্রাকচাপায় হত্যা করে পালিয়ে যায়। এ বিষয়ে ৮ নভেম্বর সাজ্জাদের স্ত্রী মিতু বেগম শালিখা থানায় একটি হত্যা মামলা করেন।

হত্যাকাণ্ডের বিষয়ে দীর্ঘ তদন্তে এ ঘটনার সঙ্গে জড়িত ১২ সদস্যের সংঘবদ্ধ চোর চক্রের সন্ধান পায় পুলিশ। অবশেষে জেলা গোয়েন্দা পুলিশ ও সদর থানা পুলিশের যৌথ অভিযানে এ চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করে। এছাড়া তাদের স্বীকারোক্তিতে মাগুরা জেলায় বিভিন্ন সময় চুরি হওয়া ১১টি গরু উদ্ধারসহ চোরাই কাজে ব্যবহৃত একটি ট্রাক উদ্ধার করা হয়।

মাগুরা সদর থানার ওসি (তদন্ত) মামুন হোসেন বিশ্বাস বলেন, চুরি হওয়া দুটি গরু উদ্ধার করে নিহত সাজ্জাদ হোসেনের স্ত্রী মিতু বেগমের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। গ্রেফতার ব্যক্তিদের নামে মাগুরা, ফরিদপুর ও গোপালগঞ্জ থানায় একাধিক মামলা রয়েছে। এ চোর চক্রের বাকি আসামিদের গ্রেফতার করতে অভিযান চলছে।

গাজীপুর কথা