ঢাকা,  মঙ্গলবার  ১৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

‘বঙ্গবন্ধু সমৃদ্ধ ক্রীড়াঙ্গনের স্বপ্ন দেখেছিলেন’

প্রকাশিত: ১২:০৪, ২ ডিসেম্বর ২০২১

‘বঙ্গবন্ধু সমৃদ্ধ ক্রীড়াঙ্গনের স্বপ্ন দেখেছিলেন’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমৃদ্ধ ক্রীড়াঙ্গণের স্বপ্ন দেখেছিলেন বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পৃষ্ঠপোষকতায় দেশের ক্রীড়াঙ্গন সমৃদ্ধ ও সম্প্রসারিত হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।
বৃহস্পতিবার রাজধানীর আর্মি স্টেডিয়ামে বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশন আয়োজিত বঙ্গবন্ধু ৫ম আন্তঃসার্ভিস জাতীয় ভারোত্তোলন প্রতিযোগিতা ২০২১ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী বলেন, ‘বিশ্বের বুকে আমাদের গৌরবের একটি বড় স্থান করে দিয়েছেন দেশের ক্রীড়াবিদরা। ক্রীড়াঙ্গনে সাফল্যের ধারা অব্যাহত রাখতে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহায়তা করা হবে। আমাদের লক্ষ্য ক্রীড়াক্ষেত্রে সারাবিশ্বে বাংলাদেশ অনন্য দৃষ্টান্ত স্থাপন করবে, অসামান্য গৌরব বয়ে আনবে।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান নারীর ক্ষমতায়ন। তিনি চান নারীরা সামনের দিকে এগিয়ে যাক। প্রশাসন থেকে শুরু করে ক্রীড়াঙ্গনের সর্বত্র নারীদের প্রতিষ্ঠিত করার জন্য তার নেতৃত্বাধীন সরকার কাজ করে যাচ্ছে। আমাদের সন্তানরা, বিশেষ করে নারী ক্রীড়াবিদরা দেশে ও আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে চমৎকার সাফল্য দেখাচ্ছে। এটা দেশের জন্য অত্যন্ত সম্মানজনক।’

এর আগে মন্ত্রী ভারোত্তোলনের বিভিন্ন ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী ক্রীড়াবিদদের পুরস্কার তুলে দেন।

বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের সহ-সভাপতি এবং প্রতিযোগিতার আয়োজক কমিটির সভাপতি উইং কমান্ডার (অব.) মহিউদ্দিন আহম্মেদ, বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের সাধারণ সম্পাদক লে. কর্নেল (অব.) মো. নজরুল ইসলাম, ফেডারেশনের অন্যান্য কর্মকর্তা এবং প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ক্রীড়াবিদরা এ সময় উপস্থিত ছিলেন।

গাজীপুর কথা