ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর পরিদর্শনে সৌদি মন্ত্রী

প্রকাশিত: ১৭:৪৬, ২৯ নভেম্বর ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর পরিদর্শনে সৌদি মন্ত্রী

চট্টগ্রামের মিরসরাইয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর পরিদর্শন করেছেন সৌদি আরব সরকারের পরিবহন ও লজিস্টিক সার্ভিস মন্ত্রী সালেহ নাসের এ আল জাসের। এ সময় তিনি বৃক্ষরোপণ, ভূমি পরিদর্শনসহ মতবিনিময় সভায় মিলিত হন।

সোমবার সফর সঙ্গীদের নিয়ে পরিদর্শন শেষে বেজা কনফারেন্স রুমে মতবিনিময় করেন তিনি। সৌদি আরবের পরিবহনমন্ত্রী আন্তর্জাতিক বিনিয়োগ সামিট-২০২১ উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যোগ দিতে বাংলাদেশে আসেন। তিনি শিল্পনগরে নির্মাণাধীন বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন। এছাড়াও তারা সৌদি আরবের জন্য বিশেষ অর্থনৈতিক অঞ্চলের জন্য প্রস্তাবিত স্থানটি ঘুরে দেখেন।

বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চলের উন্নয়ন কর্মকাণ্ড দেখে সন্তোষ প্রকাশ করে সৌদি মন্ত্রী সালেহ নাসের এ আল জাসের বলেন, সৌদি সরকার সব সময় বাংলাদেশের সাথে ছিলো। এই শিল্প অঞ্চলে সৌদি সরকারের সাথে কথা বলে বিনিয়োগ করবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

এ সময় সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশি রাষ্টদূত জাবেদ পাটোয়ারী, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের পরিকল্পনা ও উন্নয়ন অতিরিক্ত সচিব মো. ইরফান শরীফ, অর্থনৈতিক অঞ্চল সহকারী ব্যবস্থাপক আমজাদ হোসেন, মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিনহাজুর রহমানসহ বেজার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ চট্টগ্রাম জেলার মিরসরাই ও ফেনী জেলার সোনাগাজী উপজেলায় প্রায় ৩০ হাজার একর জমির ওপর একটি পূর্ণাঙ্গ শিল্প শহর গড়ে তোলার লক্ষ্যে কাজ করছে। যার নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর’। শিল্পনগরটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে মাত্র ১০ কিলোমিটার ও বাণিজ্যিক রাজধানী চট্টগ্রাম থেকে মাত্র ৬৫ কিলোমিটার দূরে অবস্থিত।

গাজীপুর কথা