ঢাকা,  মঙ্গলবার  ২৩ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গণটিকার দ্বিতীয় ডোজ বৃহস্পতিবার

প্রকাশিত: ১৮:৪৭, ২৬ অক্টোবর ২০২১

গণটিকার দ্বিতীয় ডোজ বৃহস্পতিবার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে করোনাভাইরাসের (কোভিড-১৯) টিকাগ্রহণকারী ব্যক্তিদের দ্বিতীয় ডোজ দেওয়া হবে আগামী ২৮ অক্টোবর (বৃহস্পতিবার)।
বিষয়টি জানিয়ে স্বাস্থ্য অধিদফতর সূত্র বলেছে, ‘গণটিকাদান কর্মসূচির আওতায় প্রথম ডোজ টিকা যে কেন্দ্র থেকে নেওয়া হয়েছে, দ্বিতীয় ডোজও সেখান থেকেই নিতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে গত ২৮ সেপ্টেম্বর সারাদেশে গণটিকাদান কর্মসূচি চালায় স্বাস্থ্য বিভাগ। কোনো কোনো জায়গায় ২৯ সেপ্টেম্বরও চলে টিকাদান। ওই কর্মসূচির আওতায় দুই দিনে ৮২ লাখের বেশি মানুষ চীনের তৈরি সিনোফার্মের টিকার প্রথম ডোজ পেয়েছিলেন।
মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ও ন্যাশনাল ভ্যাকসিন ডেপ্লয়মেন্ট কমিটির সভাপতি অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, “আমরা এ বিষয়ে সবখানে নির্দেশনা পাঠিয়ে দিয়েছি। এতে যারা যেভাবে টিকা (প্রথম ডোজ) পেয়েছে সেভাবেই দ্বিতীয় ডোজ পাবে। কিন্তু যেসব কেন্দ্রে রুটিন টিকাদান কার্যক্রম চলে, সেখানে ওইদিন টিকা না দিয়ে অন্য একদিন টিকা দিতে বলেছি। কারণ, রুটিন ইপিআই প্রোগ্রামে আমরা কোনোভাবে প্রভাব ফেলতে চাই নাই। মেইনলি ২৮ তারিখেই হবে। কিন্তু কিছু রিমোট এরিয়ায় হয়ত আরও দুয়েকদিন দেরি হতে পারে। কেউ টিকা নিতে না পারে তাহলে সে পরবর্তীতে আমাদের মূল কেন্দ্রে গিয়ে টিকা নেবে।’

সূত্র : বিডি নিউজ

গাজীপুর কথা