ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ঢামেক থেকে রোগী নিখোঁজ, থানায় ২ জিডি

প্রকাশিত: ১৭:৪০, ২৬ অক্টোবর ২০২১

ঢামেক থেকে রোগী নিখোঁজ, থানায় ২ জিডি

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল (ঢামেক) থেকে মাইনুদ্দিন (২৯) নামে এক রোগী নিখোঁজ হয়েছেন। তাই রোগীর স্বজনরা ও হাসপাতাল কর্তৃপক্ষ শাহবাগ থানায় পৃথক ২টি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।
মঙ্গলবার (২৬ অক্টোবর) এ ঘটনা ঘটে।
মাইনুদ্দিনের বাড়ি ফেনী সদর উপজেলার লক্ষীপুর গ্রামে। তার বাবার নাম রবিউল হক।
রোগীর বড় ভাই জামাল উদ্দিন বলেন, মাইনুদ্দিনের বাম পা ও পশ্চাদাংশ ফুলে গেছে। ইনফেকশনের কারণে এমনটি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এজন্য গত ২৩ অক্টোবর তাকে ঢাকা মেডিক্যালে নতুন ভবনের মেডিসিন বিভাগের ৬০১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। ওয়ার্ডের ২৯ নম্বর বেডে চিকিৎসাধীন ছিলেন তিনি।
জামাল বলেন, আজ (মঙ্গলবার) সকালে এক চিকিৎসক আমার ভাইকে ওই ভবনের ১০তলায় নিয়ে যান কেস স্টাডির জন্য। পরে আমরা তাকে ১০তলায় গিয়েও খুঁজে পাইনি। তখন ওই চিকিৎসককে জিজ্ঞেস করলে তিনি জানান রোগী ৭তলায় চলে গেছে। পরে ৭তলাতে গিয়েও তাকে খুঁজে পাইনি। এরপর নিরুপায় হয়ে সন্ধ্যায় শাহবাগ থানায় গিয়ে নিখোঁজের বিষয়ে একটি সাধারণ ডায়েরি করি।
ঢামেক নতুন ভবনের ওয়ার্ড মাস্টার মো. রিয়াজ বলেন, জানতে পেরেছি রোগীকে ১০তলায় বোনমেরু বিভাগে নিয়ে যাওয়া হয়েছিল কেস স্টাডির জন্য। এরপর থেকে তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না। এ বিষয়ে হাসপাতাল পক্ষ থেকেও শাহবাগ থানায় একটি জিডি করা হয়েছে।
হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেন, রোগী নিখোঁজের পর থেকে হাসপাতালের আনসার, পুলিশসহ সকলেই রোগীকে খুঁজে বেড়াচ্ছে।
শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার বলেন, পরিবারের পক্ষ থেকে ও হাসপাতাল কর্তৃপক্ষ থেকে মোট দুটি ডিজি করা হয়েছে। সাধারণ ডায়েরির সূত্র ধরে পুলিশ তদন্ত করছে।

গাজীপুর কথা