ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

পূজামণ্ডপে হামলা: নুরের দলের ৭ জন রিমান্ডে

প্রকাশিত: ০৩:০৭, ২৩ অক্টোবর ২০২১

পূজামণ্ডপে হামলা: নুরের দলের ৭ জন রিমান্ডে

চট্টগ্রাম নগরীর প্রধান পূজামণ্ডপ জেএম সেন হলে হামলার ঘটনায় গ্রেফতারকৃত ১০ জনের মধ্যে সাতজনকে একদিনের রিমান্ড দিয়েছে আদালত। শুক্রবার চট্টগ্রাম মহানগর হাকিম মো. সফি উদ্দিন পুলিশের আবেদনের ওপর শুনানি শেষে জিজ্ঞাসাবাদের জন্য এ আদেশ দেন।

রিমান্ডপ্রাপ্ত সাতজন হলেন- মো. নাছির, মিজানুর রহমান, মো. রাসেল, ইয়াসিন আরাফাত, হাবিবুল্লাহ মিজান, মো. ইমন ও ইমরান হোসেন। বাকি তিনজনের বয়স ১৮ বছরের নিচে হওয়ায় তাদের রিমান্ডের আবেদন করা হয়নি।

এর আগে, বৃহস্পতিবার চট্টগ্রাম নগরী ও সাতকানিয়া উপজেলায় অভিযান চালিয়ে ডাকসুর সাবেক ভিপি নুরের সংগঠন ছাত্র ও যুব অধিকার পরিষদের ৯ নেতাকর্মীসহ ১০ জনকে গ্রেফতার করে পুলিশ। তাদের মধ্যে ‘হামলার পরিকল্পনাকারী ও নেতৃত্ব দানকারী’ নাছির যুব অধিকার পরিষদের চট্টগ্রাম মহানগরের আহ্বায়ক এবং মিজানুর রহমান সদস্য সচিব। রাসেল ওই সংগঠনের বায়েজিদ বোস্তামি থানা শাখার আহ্বায়ক। এছাড়া ইমন ছাত্র অধিকার পরিষদের চট্টগ্রামের দায়িত্বশীল নেতা।

কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দীন বলেন, গ্রেফতারকৃত ১০ জনকে আদালতে হাজির করে সাতজনের বিরুদ্ধে সাতদিনের রিমান্ডের আবেদন করা হয়েছিল।

আদালতের এপিপি রুবেল পাল বলেন, শুনানি শেষে আদালত সাতজনকে একদিনের রিমান্ড দিয়েছে এবং তিন কিশোরকে সংশোধনাগারে পাঠানোর আদেশ দিয়েছে।

গত ১৫ অক্টোবর দুপুরে চট্টগ্রাম নগরীর প্রধান পূজামণ্ডপ জেএম সেন হলে হামলা চালানো হয়। পুলিশ জানিয়েছে, যুব ও ছাত্র অধিকার পরিষদের নেতারা মিছিল নিয়ে এসে মুসল্লিদের উত্তেজিত করে মণ্ডপে হামলা চালায়। ঐ ঘটনায় এ পর্যন্ত ১০০ জনকে গ্রেফতার করা হয়েছে।

গাজীপুর কথা