ব্রেকিং:
"রাজধানীর রামপুরায় বাস চাপায় একজন নিহত। প্রতিবাদে ৭টি বাসে আগুন দিয়েছে বিক্ষুদ্ধ জনতা।" "দেশে করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২২৭"
  • মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৮

  • || ২৪ রবিউস সানি ১৪৪৩

যুবলীগ চেয়ারম্যানের নামে চাঁদা দাবি, গ্রেফতার ২

গাজীপুর কথা

প্রকাশিত: ২০ অক্টোবর ২০২১  

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশের ব্যাক্তিগত মোবাইল নম্বর ক্লোনিং করে চাঁদা দাবি করছেন একটি দুস্কৃতিকারী মহল। চেয়ারম্যানের পক্ষে ব্যারিষ্টার রানা তাজউদ্দিন খানের একটি অভিযোগের প্রেক্ষিতে ২জনকে গ্রেফতার করেছে সাইবার ক্রাইম ইউনিট। 

মঙ্গলবার (১৯ অক্টোবর) সকালে ফরিদপুর জেলার তাদেরকে গ্রেফতার করা হয়। আটককৃতদের কাছ থেকে আরো তথ্য সংগ্রহের জন্য রিমান্ড চাইলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

অভিযোগ সূত্রে জানা যায়, গত ৯ অক্টোবর আওয়ামী যুবলীগের চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশের ব্যবহৃত মোবাইল নং-০১৮২...২৩৬ ক্লোনিং করে অজ্ঞাতনামা দুস্কৃতিকারীরা। সেদিন দুপুরে গাইবান্ধা জেলা যুবলীগ এর সভাপতি সরদার মো. শাহীদ হাসান লোটনকে ফোন করে টাকা পাঠাতে বলেন। 

সেদিন বিকাল যুবলীগ চেয়ারম্যানের উক্ত নম্বর হতে নেত্রকোনা জেলা যুবলীগের আহবায়ক মো. জনি এবং রাতে সুনামগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক মো. চপল পাঠাতে বলেন দুস্কৃতিকারীরা। একই কায়দায় তার পরের দিন বিকালে বর্ণিত নাম্বার থেকে মুশফিকুল ইউনুছ জায়গীরদার, পাবনা জেলা যুবলীগের আহবায়ক সনি বিশ্বাসকে ফোন দিয়ে টাকা পাঠাতে বলে। 

বিভিন্ন অভিযোগ আওয়ামী যুবলীগের চেয়ারম্যানের পক্ষে গত ১৫ অক্টোবর ব্যারিস্টার রানা তাজউদ্দিন খান বাদী হয়ে বনানী থানায় একটি অভিযোগ দায়ের করেন। তার অভিযোগের প্রেক্ষিতে গতকাল মঙ্গলবার সকালের ফরিদপুর জেলা থেকে ফিরোজ ও রাকিবুল ইসলাম নামে দুই জনকে গ্রেফতার করা হয়। তাদেরকে ২৪/২৬ ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ মোবাইল নম্বর ক্লোনিং করিয়া নিজের পরিচয় গোপন করে অপরের রুপ ধারন করে টাকা দাবি করার অপরাধ আটক করা হয়েছে। 

জানতে চাইলে মামলার বাদী ব্যারিস্টার রানা তাজউদ্দিন খান বলেন, আওয়ামী যুবলীগের সম্মানিত চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশকে রাজনৈতিকভাবে ও সামাজিকভাবে হেনস্তা করা, অর্থনেতিকভাবে লাভবান হওয় এবং বিভিন্ন তদবীরের কথা বলে দুস্কৃতিকারীরা। চেয়ারম্যানের নিদের্শেই এই মামলা করা হয়েছে। আইশৃঙ্খলা বাহিনী আটককৃতদের আদালতে পাঠালে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে।

গাজীপুর কথা
গাজীপুর কথা