ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

দেশে ৪ কোটি ৮ লাখ ডোজ টিকা দেয়া হয়েছে

প্রকাশিত: ০৪:৪২, ২৭ সেপ্টেম্বর ২০২১

দেশে ৪ কোটি ৮ লাখ ডোজ টিকা দেয়া হয়েছে

দেশে এ পর্যন্ত টিকা এসেছে মোট ৫ কোটি ৪৫ লাখ ৮৫ হাজার ৮০ ডোজ। এরমধ্যে ৪ কোটি ৮ লাখ ৯১ হাজার ১০৬ ডোজ টিকা দেওয়া হয়েছে। অর্থাৎ, এই মুহূর্তে টিকা মজুত আছে ১ কোটি ৩৬ লাখ ৯৩ হাজার ৯৭৪ ডোজ। এখন পর্যন্ত প্রথম ডোজ দেওয়া হয়েছে ২ কোটি ৪৫ লাখ ৭৮ হাজার ৬৪৬ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ১ কোটি ৬৩ লাখ ১২ হাজার ৪৬০ জন। রবিবার (২৬ সেপ্টেম্বর) দুই ডোজ মিলিয়ে দেওয়া হয়েছে ৬ লাখ ৫৯ হাজার ৫৩৭ ডোজ টিকা।
এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার ও মডার্নার ভ্যাকসিন। রবিবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।
স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্যমতে, রবিবার অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ দেওয়া হয়েছে ৭৯ হাজার ৮৯০ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৮৪৫ জনকে। ফাইজারের প্রথম ডোজ দেওয়া হয়েছে ১২ হাজার ৯০১ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৬০৪ জনকে।
এছাড়া রবিবার সিনোফার্মের প্রথম ডোজ নিয়েছেন দুই লাখ ৮৬ হাজার ৮৬৬ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ২ লাখ ৬৫ হাজার ৪৪ জন। মডার্নার টিকার প্রথম ডোজ নিয়েছেন ১ হাজার ৩৯১ জন এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ১১ হাজার ৯৯৬ জনকে।
রবিবার পর্যন্ত সারাদেশে টিকার জন্য নিবন্ধন করেছেন ৪ কোটি ৪৫ লাখ ৫২ হাজার ৭৬০ জন।

গাজীপুর কথা