ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

আনসারুল্লাহ বাংলা টিমের দুই জঙ্গি গ্রেপ্তার

প্রকাশিত: ১০:১৪, ১৮ সেপ্টেম্বর ২০২১

আনসারুল্লাহ বাংলা টিমের দুই জঙ্গি গ্রেপ্তার

নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সক্রিয় দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। বৃহস্পতিবার ময়মনসিংহের মুক্তাগাছা থানার চেঁচুয়া বাজারের কালীবাড়ি মসজিদ এলাকায় এ অভিযান চালানো হয়।

গ্রেপ্তাররা হলো- কাওসার আহাম্মেদ মিলন ও জাহিদ মোস্তফা। এ সময় তাদের কাছ থেকে দুটি মোবাইল ফোন, চারটি সিমকার্ড, সাতটি উগ্রপন্থি বইয়ের সফটকপি ও ছাপা কপি জব্দ করা হয়েছে। এর মধ্যে আল বালাগ, তিতুমীর মিডিয়া, সাহম আল হিন্দ মিডিয়া, জসীমউদ্দিন রহমানী ও আনোয়ার আল আওলাকীর বই রয়েছে। এ ছাড়া ফেসবুক ও মেসেঞ্জার থেকে তাদের সংগঠনের উগ্রবাদী কার্যক্রম ও বই বিক্রি সংক্রান্ত ৩৪ পাতা স্ট্ক্রিনশট জব্দ করা হয়েছে।

এটিইউর মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস শাখার পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানান, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে এবিটির প্রধান মুফতি জসীমউদ্দিন রহমানীসহ অন্যান্য লেখকের উগ্রপন্থি বই অনলাইনে বিক্রি করে আসছিল। তারা সরকার ও রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র, জনমনে ত্রাস সৃষ্টি এবং জননিরাপত্তা বিপন্ন করার উদ্দেশ্যে পরিকল্পনা ও প্রস্তুতি নিয়েছিল। তাদের মধ্যে কাওসার ঢাকার বিভিন্ন স্থান থেকে এবিটির মতাদর্শ প্রচারকারী বই সংগ্রহ করে বিক্রি ও সরবরাহের কাজে ৯ বছর ধরে জড়িত। আর জাহিদ দুই বছর ধরে তাকে সহযোগিতা করে আসছিল। তারা চেঁচুয়া বাজারে বইয়ের দোকানের আড়ালে একাধিক ভুয়া ফেসবুক আইডি ব্যবহার করে সারাদেশে এবিটি সদস্যদের কাছে উগ্র মতাদর্শের বই বিক্রি করত।

গাজীপুর কথা