ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

মেট্রোরেলের মালামাল চুরি করে ভাঙারির দোকানে বেচতো চক্রটি

প্রকাশিত: ০৬:১৬, ১৮ সেপ্টেম্বর ২০২১

মেট্রোরেলের মালামাল চুরি করে ভাঙারির দোকানে বেচতো চক্রটি

মেট্রোরেল প্রকল্প থেকে চুরি করা মালামাল বিভিন্ন ভাঙারির দোকানে বিক্রি করতো চক্রটি। প্রকল্পের বিভিন্ন মালামাল চুরির ঘটনায় হওয়া মামলায় জড়িত চক্রটির মূলহোতাসহ পাঁচ সদস্যকে গ্রেফতারের পর এসব তথ্য জানিয়েছে পুলিশ।

শুক্রবার পল্লবী থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে মিরপুর বিভাগের এডিসি মো. আরিফুল ইসলাম এসব তথ্য জানান।

গ্রেফতারকৃতরা হলেন- চক্রের প্রধান দেলোয়ার হোসেন (২৪), দুলাল হোসেন (৩৯), হাসমত বেপারী (৩৪), রবিন (১৮) ও আনোয়ার হোসেন (৩৬)। এ সময় তাদের থেকে মেট্রোরেলের কাজে ব্যবহৃত এক টন ৩৫৪ কেজি চোরাই মালামাল ও তিনটি ট্রাক আটক করা হয়।

সংবাদ সম্মেলনে এডিসি আরিফুল ইসলাম বলেন, মেট্রোরেল কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে পল্লবীর সিরামিক রোড এলাকা থেকে দুলাল নামে এক আসামিকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে এ চক্রের প্রধান দেলোয়ার হোসেনসহ বাকিদের গ্রেফতার করা হয়।

তিনি বলেন, ২০২১ সালের ফেব্রুয়ারি মাস থেকে মেট্রোরেলের মালামাল চুরির ঘটনা শুরু হয়। পল্লবী এলাকার মেট্রোরেলের ৮৪ নম্বর পিলার থেকে মিরপুর ১০ নম্বর এলাকার ২৪৭ নম্বর পিলারের এরিয়ায় চুরিগুলো হচ্ছিলো। কিছুদিন আগে মেট্রোরেলের দুই টন মালামাল বিভিন্ন ভাঙারির দোকানে বিক্রি করেছে।

আরিফুল ইসলাম বলেন, তারা প্রথমে মালামাল চুরি করে তা ভাঙারি হিসেবে প্রস্তুত করত। পরে প্রস্তুত করা মালামাল বিভিন্ন ভাঙারির দোকানে বিক্রি করত।

গাজীপুর কথা