ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে খুলতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান

প্রকাশিত: ০৯:৫১, ২১ আগস্ট ২০২১

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে খুলতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান

করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত বারবার ফিছিয়ে যাচ্ছে। সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, বর্তমানে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের দিকে থাকায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি রয়েছে। তবে ঠিক কবে খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান, তা নির্দিষ্ট করে কেউ বলতে পারছে না। যদিও চলতি মাসের ২১ তারিখ মেডিকেল কলেজের ক্লাস চালু করার পরামর্শ দিয়েছিলো জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। শেষ পর্যন্ত সেটিও বাস্তবায়ন হচ্ছে না।
তবে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের একটি সূত্র বলছে, আগস্টে মেডিকেল কলেজ খোলার সম্ভাবনা না থাকলেও সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে খোলা সম্ভবনা রয়েছে। এবিষয়ে চলতি সপ্তাহে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে মিটিং করে নির্দিষ্ট তারিখ ঠিক করা হবে।

এর আগে করোনার কারণে এখন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কোনো চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও চলতি মাসের মাঝামাঝি সময়ে মেডিকেল কলেজগুলো খুলতে উদ্যোগ নিয়েছিলো স্বাস্থ্য মন্ত্রণালয়ের শিক্ষা বিভাগ। এজন্য করোনা মোকাবিলায় গঠিত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির মতামত চেয়ে চিঠিও দেওয়া হয়েছিল। জবাবে কমিটি স্বাস্থ্যবিধি মেনে চলা সাপেক্ষে প্রাথমিকভাবে দ্বিতীয় ও পঞ্চম বা শেষ বর্ষের ক্লাস শুরু করার পক্ষে মত দিয়েছিলেন।
এরপর শুক্রবার স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সূত্রটি জানায়, চলতি মাসে মেডিকেল কলেজ খুলে দেয়া সম্ভব হচ্ছে না। তবে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে খুলতে পারে।

গাজীপুর কথা