ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

জালিয়াতির অভিযোগে সিঅ্যান্ডএফ এজেন্টের লাইসেন্স বাতিল

প্রকাশিত: ০৫:১৭, ২৮ জুলাই ২০২১

জালিয়াতির অভিযোগে সিঅ্যান্ডএফ এজেন্টের লাইসেন্স বাতিল

বেনাপোল বন্দরে মিথ্যা ঘোষণা দিয়ে ৩৯ ট্রাক আঙুর, টমেটো ও আনারের চালান বের করে নিয়ে যাওয়ার ঘটনায় রয়েল এন্টারপ্রাইজ নামে এক সিঅ্যান্ডএফ এজেন্টের লাইসেন্স বাতিল করেছে কাস্টমস কর্তৃপক্ষ। 

মঙ্গলবার (২৭ জুলাই) জালিয়াতির অভিযোগে তাদের লাইসেন্স বাতিল করা হয়।

কাস্টমস সূত্রে জানা গেছে, গত শনিবার ছুটির দিনে ভারত থেকে ৩৯ ট্রাক আঙুর, টমেটো ও আনারের চালানে মিথ্যা ঘোষণা দিয়ে প্রায় এক কোটি টাকার রাজস্ব ফাঁকি দেওয়ার চেষ্টা করা হয়। পণ্যগুলো খালাসের দায়িত্বে ছিল সিঅ্যান্ডএফ এজেন্ট রয়েল এন্টারপ্রাইজ। কাস্টমস কর্মকর্তাদের না জানিয়ে তারা বন্দরের ট্রান্সশিপমেন্ট ইয়ার্ড থেকে পণ্যের চালান বের করে নিয়ে যায়।

বেনাপোল কাস্টম হাউসের কমিশনার মো: আজিজুর রহমানের নির্দেশে ফাঁকি দেওয়া রাজস্ব আদায়ের জন্য চাপ সৃষ্টি করা হলে সোমবার উক্ত রাজস্ব সরকারি কোষাগারে জমা দিতে বাধ্য হয় সিঅ্যান্ডএফ এজেন্ট রয়েল এন্টারপ্রাইজ।

কাস্টমস সূত্র আরও জানায়, রয়েল এন্টারপ্রাইজের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তারা প্রতি শনিবার ছুটির দিন মিথ্যা ঘোষণায় রাজস্ব ফাঁকি দিয়ে পণ্য খালাস করে থাকে। এছাড়া প্রতিষ্ঠানটির বিরুদ্ধে একাধিক রাজস্ব ফাঁকির অভিযোগ রয়েছে কাস্টম হাউসে।

এ বিষয়ে রয়েল এন্টারপ্রাইজের মালিক রফিকুল ইসলাম রয়েল বলেন, আমার সিঅ্যান্ডএফ এজেন্ট লাইসেন্স বাতিল করেছে কাস্টম কর্তৃপক্ষ। তবে ৩৯ ট্রাকের রাজস্ব পরের দিন পরিশোধ করা হয়েছে।

বেনাপোল কাস্টমস হাউসের অতিরিক্ত কমিশনার ও লাইসেন্সিং কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. মো: নেয়ামুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, জালিয়াতি করে বন্দর থেকে ৩৯ ট্রাক পণ্য খালাস করে নিয়ে যাওয়ার অভিযোগে রয়েল এন্টারপ্রাইজের লাইসেন্স বাতিল করা হয়েছে। ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে। রাজস্ব ফাঁকির বিষয়ে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে।

গাজীপুর কথা