ঢাকা,  মঙ্গলবার  ২৩ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

পদ্মাসেতুর পিলারে ধাক্কার ঘটনায় ফেরির মাস্টার পুলিশ হেফাজতে

প্রকাশিত: ১২:১৪, ২৪ জুলাই ২০২১

পদ্মাসেতুর পিলারে ধাক্কার ঘটনায় ফেরির মাস্টার পুলিশ হেফাজতে

পদ্মাসেতুর ১৭ নম্বর পিলারের সাথে ধাক্কা লাগার ঘটনায় রোরো ফেরি শাহ জালালের ইনচার্জ ইনল্যান্ড মাস্টার আব্দুর রহমানকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। 

শনিবার (২৪ জুলাই) সকালে বাংলাবাজার ঘাট এলাকা থেকে তাকে পুলিশ হেফাজতে নেয়া হয়। জানা গেছে, শুক্রবার (২৩ জুলাই) সকাল সোয়া নয়টার দিকে পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সাথে রোরো ফেরি শাহ জালালের ধাক্কা লাগে। এসময় ফেরিতে থাকা যাত্রীরা ছিটকে একে অপরের উপর পড়ে কমপক্ষে ২০ জন যাত্রী মারাত্মক আহত হন।

এ ঘটনায় ফেরিটির ফিটনেস ছিল কি না, চালকের যথাযথ যোগ্যতা, শারীরিক সুস্থতা বা অবহেলা ছিল কি না- এসব বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জানিয়ে শিবচর থানায় সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের একটি সাধারণ ডায়েরী (জিডি) করেন। শুক্রবার সন্ধ্যায় জিডির পর শনিবার সকালে চালককে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশি হেফাজতে নেয়া হয়।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন বলেন, ‘থানায় জিডি হওয়ার পরে আমরা বিষয়টি নিয়ে তদন্ত শুরু করি। আর এই তদন্তের স্বার্থেই আমরা রো রো ফেরি শাহ্ জালালের ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আবদুর রহমানকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য পুলিশী হেফাজতে আনা হয়েছে। এর আগে হেফাজতে আনা হয় ফেরির চালককে।

এছাড়া জিজ্ঞাসাবাদের জন্য ফেরি শাহ্ জালালের সুকানী সাইফুল ইসলামকেও থানায় ডাকা হয়েছে। সুকানী সাইফুল দুপুরে থানায় হাজির হয়েছে বলে একটি সূত্র জানিয়েছে।

গাজীপুর কথা