ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ২৫/০৭/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ২২৮ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৯২৭৪ জন, নতুন ১১২৯১ জন সহ আক্রান্তের সংখ্যা বেড়ে ১১৬৪৬৩৫ জন। নতুন ১০৫৪৮ জন সহ মোট সুস্থ ৯৯৮৯২৩ জন। একদিনে ৩৭৫৮৭ টি সহ মোট নমুনা পরীক্ষা ৭৪৫৫২৮১।
  • সোমবার   ২৬ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১১ ১৪২৮

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪২

সর্বশেষ:
ব্রুনাইয়ের সুলতানকে ‘হাড়িভাঙ্গা’ আম পাঠালেন প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনী প্রধানের সাক্ষাৎ ৩১ জুলাই চালু হচ্ছে বিএসএমএমইউ ফিল্ড হাসপাতাল প্রধানমন্ত্রীর নির্দেশনায় যুক্তরাষ্ট্র থেকে ভেন্টিলেটর সংগ্রহ ২৮ জুলাই জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্নাতকে ভর্তি শুরু অনলাইনে ভিসা সেবা দিবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ২৬ জুলাই, কবি ও সুরকার রজনীকান্ত সেনের জন্মদিন ‘তিন’ ট্রফি নিয়েই দেশে ফিরছে টাইগাররা মেঘনায় ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ মহামারির মধ্যেও বাংলাদেশের অর্থনৈতিক পুনরুদ্ধার অব্যাহত থাকবে

জনস্থানে নারীর নিরাপত্তা নিশ্চিতে সোচ্চার পাহাড়ের নারীরা

গাজীপুর কথা

প্রকাশিত: ২১ জুলাই ২০২১  

২০ জুলাই "জনস্থানে নারীর নিরাপত্তা ক্যাম্পেইন" এর আওতায় মাঠ পর্যায়ে পরিস্থিতি পর্যালোচনা ও অংশগ্রহণমূলক পরিস্থিতি পর্যবেক্ষণের অংশ হিসেবে রাঙামাটি শহরের থেকে অনেকটাই বিছিন্ন ৬নং বালুখালী ইউনিয়নের কিল্লা পাহাড়ে (কিল্লা মুড়া) স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন "জীবন" আয়োজিত ফোকাস গ্রুপ ডিসকাশনে অংশ নিয়েছে পাহাড়ের ত্রিপুরা জনগোষ্ঠীর নারীরা।

বর্তমান করোনা পরিস্থিতি ও আসন্ন কঠোর লকডাউন বিবেচনায় মাসিক স্বাস্থ্যের প্রতি যত্নশীল হওয়া ও সচেতনতা বৃদ্ধিতে স্যানিটারি ন্যাপকিন বিতরণ করেন ৬ নং বালুখালী ইউনিয়নের ১, ২, ৩ নং ওয়ার্ডের মহিলা মেম্বার জীবনশ্রী ত্রিপুরা। এসময় ঘরোয়া সহিংসতা, শিশুদের স্বাভাবিক বিকাশে সহায়ক পরিবেশ নিশ্চায়ন ও নারীদের অধিকার সম্পর্কে সচেতন করা হয়।

আলোচনায় সামাজিক পরিমণ্ডলে নারীদের অবাধ বিচরণ ও ক্ষমতায়ন নিশ্চিতে নারীদেরই এগিয়ে আসতে হবে এই কথাটিই প্রতিষ্ঠিত হয়। দেশব্যাপী চলমান এই ক্যাম্পেইনের মাধ্যমে মাঠ পর্যায়ে সমস্যা চিহ্নিতকরণের মাধ্যমে তার যুগোপযোগী সমাধান নিশ্চিত করবে জাতীয় পর্যায়ের ১০টি সংগঠন।

 

গাজীপুর কথা
গাজীপুর কথা