ঢাকা,  মঙ্গলবার  ১৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

তৃতীয় লিঙ্গের উৎপাত বন্ধে পুলিশ সদর দফতরের হুঁশিয়ারি

প্রকাশিত: ০৬:৪৬, ১৩ জুলাই ২০২১

তৃতীয় লিঙ্গের উৎপাত বন্ধে পুলিশ সদর দফতরের হুঁশিয়ারি

রাস্তায়, বাসে কিংবা বাড়ি বাড়ি গিয়ে চাঁদা আদায় ও উৎপাত বন্ধে তৃতীয় লিঙ্গের সদস্যদের প্রতি কঠোর হুঁশিয়ারি দিয়েছে পুলিশ সদর দফতর। জানানো হয়েছে, ভবিষ্যতে এ ধরনের কোনো অভিযোগ পেলে আইনগত কঠোর ব্যবস্থা নেয়া হবে।
সোমবার (১২ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় পুলিশ সদরদফতরের মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগ।
 
পুলিশ সদর দফতর জানায়, তৃতীয় লিঙ্গের সদস্যদের উৎপাত ও হয়রানি বন্ধে সম্প্রতি মিরপুরের পল্লবী এলাকা থেকে পুলিশ সদর দফতরের ফেসবুক পেজে একটি বার্তা পাঠানো হয়। এতে প্রেরক উল্লেখ করেন- তৃতীয় লিঙ্গের কয়েকজন সদস্য নবজাতক শিশু ও ঈদসহ পারিবারিক, ধর্মীয় এবং রাষ্ট্রীয় বিভিন্ন দিবস উপলক্ষে বাড়ি বাড়ি গিয়ে স্থানীয়দের কাছ থেকে দুই/তিন হাজার টাকা চাঁদা দাবি ও আদায় করেন। কেউ দিতে না চাইলে বা দেওয়ার সামর্থ্য না থাকলে তার সঙ্গে অত্যন্ত অশোভন আচরণ করে। বার্তা পেয়ে সঙ্গে সঙ্গে বিষয়টি পল্লবী থানাকে ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেয় পুলিশ সদর দফতর।

ঘটনার সুরাহা করতে গতকাল রোববার পল্লবী থানার ওসি পারভেজ ইসলাম স্থানীয় তৃতীয় লিঙ্গ সম্প্রদায়ের নেতাদের পল্লবী থানায় ডাকেন। আলোচনায় পুলিশ সদর দফতর থেকে অনলাইনে যুক্ত হয় মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স। এ সময় মিডিয়া বিভাগ তাদের বিরুদ্ধে ভবিষ্যতে জনস্বার্থবিরোধী যেকোনো কার্যক্রমের অভিযোগ এলে প্রচলিত আইনে ব্যবস্থা নেয়া হবে বলে সতর্ক করে।

সভায় হিজড়া সম্প্রদায়ের নেতারা ভবিষ্যতে এ ধরনের কোনো অভিযোগ যেনো না আসে তা নিশ্চিত করার প্রত্যয় ব্যক্ত করেন।

গাজীপুর কথা