ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

১২৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত নেই চট্টগ্রামে

প্রকাশিত: ২১:২১, ১৮ আগস্ট ২০২২

১২৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত নেই চট্টগ্রামে

১২৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত নেই চট্টগ্রামে

নমুনা পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত কাউকে শনাক্ত করা হয়নি। এতে করে প্রায় আড়াই বছর পর আরেকবারের মতো করোনা শূন্য হয়েছে চট্টগ্রাম।

গত ২৪ ঘন্টায় ১২৯ জনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাসের কোনো উপস্থিতি পাওয়া যায়নি। বৃহস্পতিবার (১৮ আগস্ট) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে। আগের দিন শনাক্তের হার ছিল ৩ দশমিক ১৮ শতাংশ। ওইদিন সাত জনের করোনা শনাক্ত হয়েছিল। চট্টগ্রামে এখন পর্যন্ত মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ২৮ হাজার ৬৮৮ জনে ও মৃতের সংখ্যা এক হাজার ৩৬৭ জন।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামে করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম মহানগরীসহ ১৫ উপজেলায় ১২৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে কারো শরীরে করোনার জীবাণু শনাক্ত হয়নি। সবমিলিয়ে এ পর্যন্ত মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ২৮ হাজার ৬৮৮ জনে। এর মধ্যে শহরের বাসিন্দা ৯৩ হাজার ৮০৪ জন এবং বিভিন্ন উপজেলার ৩৪ হাজার ৮৮৪ জন। করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন এক হাজার ৩৬৭ জন।

২০২০ সালের চট্টগ্রামে প্রথম করোনাভাইরাসের রোগী শনাক্ত হন। এরআগে বাংলাদেশে ভাইরাসটিতে প্রথম রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়।

    আরো পড়ুন