বৃহস্পতিবার  ১১ আগস্ট ২০২২,   শ্রাবণ ২৬ ১৪২৯,  ১৩ মুহররম ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

দেশে করোনায় ৩ জনের মৃত্যু, বেড়েছে শনাক্তের হার

প্রকাশিত: ২২:৪৫, ২৫ জুন ২০২২

আপডেট: ২২:৪৮, ২৫ জুন ২০২২

দেশে করোনায় ৩ জনের মৃত্যু, বেড়েছে শনাক্তের হার

করোনা আপডেট বাংলাদেশ

দেশে দীর্ঘদিন করোনা সংক্রমণ নিম্নমুখী ছিল। তবে গত কয়েকদিনে তা আবার লাফিয়ে লাফিয়ে বাড়ছে। স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, সবশেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে করোনায় এপর্যন্ত মারা গেছেন ২৯ হাজার ১৩৮ জন।

এছাড়া সবশেষ ২৪ ঘণ্টায় করোনার আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৮০ জন। এনিয়ে মোট করোনো আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯ লাখ ৬৩ হাজার ৪৯৩ জনে। সবশেষ ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫ দশমিক ০৭ শতাংশ। 

শনিবার (২৫ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তি অনুযায়ী, সবশেষ ২৪ ঘণ্টায় ৮ হাজার ৪৯২টি নমুনা পরীক্ষা করা হয়। একই সময় করোনায় আক্রান্ত ১০২ জন সুস্থ হয়েছেন। এনিয়ে মোট সুস্থ হলেন ১৯ লাখ ৬ হাজার ৫১৯ জন।

এদিকে শুক্রবার (২৪ জুন) এক লাফে সংক্রমণ বেড়ে দাঁড়ায় ১ হাজার ৬৮৫ জনে। তবে এদিন শনাক্তের হার ছিল ১২ দশমিক ১৮ শতাংশ।

এর আগে বৃহস্পতিবার (২৩ জুন) আগের ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ১৪ দশমিক ৩২ শতাংশ এবং ১ হাজার ৩১৯ জনের করোনা শনাক্ত হয়েছিল।

দেশে হঠাৎ করোনাভাইরাস সংক্রমণ বাড়তে থাকায় শিক্ষাপ্রতিষ্ঠানে সবাইকে মাস্ক পরার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর।

বৃহস্পতিবার (২৩ জুন) রাতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের সহকারী পরিচালক (প্রশাসন) রূপক রায়ের সই করা নির্দেশনা থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, করোনাভাইরাসের বিস্তাররোধে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের আওতাধীন অফিস/ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করে অফিস/শ্রেণির কার্যক্রম পরিচালনার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হলো।

সম্পর্কিত বিষয়: