ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ফরিদপুরে টিকা না নেয়াদের ধরে ধরে কেন্দ্রে নিল পুলিশ

প্রকাশিত: ১৬:২০, ২৬ ফেব্রুয়ারি ২০২২

ফরিদপুরে টিকা না নেয়াদের ধরে ধরে কেন্দ্রে নিল পুলিশ

স্বাস্থ্য অধিদফতরের আয়োজনে সারাদেশে চলছে গণটিকা কার্যক্রম। শনিবার দেশব্যাপী এক কোটি মানুষকে করোনা টিকা দেওয়ার ক্যাম্পেইন শুরু হয়। আর এ কর্মসূচি বাস্তবায়নে ফরিদপুরে মাঠে নেমেছে পুলিশ।

এদিন সকাল থেকেই জেলার বিভিন্ন পয়েন্টে অভিযান চালান আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। অভিযানে ক্রেতা-বিক্রেতা, পথচারীসহ বিভিন্ন বয়সী লোকদের ধরে টিকার ব্যবস্থা করা হয়। টিকা না নেয়া ব্যক্তিদের গাড়িতে তুলে ফরিদপুরের জেনারেল হাসপাতাল কেন্দ্রে নিয়ে যান পুলিশ সদস্যরা।

জানা গেছে, ফরিদপুরের বিভিন্ন মার্কেট এলাকায় গিয়ে অভিযান চালায় পুলিশ। এ সময় ব্যবসায়ী ও ক্রেতাদের জিজ্ঞেস করা হচ্ছে তারা করোনা টিকা নিয়েছেন কি-না? তারা করোনা টিকা না নিলে এবং টিকাকার্ড দেখাতে ব্যর্থ হলেই ধরে নিয়ে ফরিদপুরের জেনারেল হাসপাতালে টিকা কেন্দ্র নিয়ে টিকা দেওয়া নিশ্চিত করেছে।

এ ব্যাপারে ফরিদপুর শহরের কয়েকজন ব্যবসায়ী বলেন, আমাদের বিভিন্ন কারণে করোনা টিকা নেয়া হয়েছিল না। পরে সকালে পুলিশের একটি টিম এসে আমাদের জিজ্ঞেস করে টিকা নিয়েছি কি-না?  পরে না বললে আমাদের গাড়িতে উঠিয়ে টিকা কেন্দ্র নিয়ে যায়। পরে আমরা টিকা নিয়ে ফিরে এসেছি।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার বলেন, শনিবার সারাদেশে এক কোটি মানুষকে করোনা টিকা দেওয়ার ক্যাম্পেইন শুরু হয়েছে। তাই কেউ যেন টিকা নিতে বাদ না পড়েন সেজন্য আমাদের জেলা পুলিশের পক্ষ থেকে বিভিন্ন মার্কেট ও জনবহুল এলাকায় গিয়ে অভিযান চালানো হয়। এ সময় যারা করোনা টিকা না নিয়েছেন তাদের পুলিশের গাড়িতে করে টিকা কেন্দ্রে নিয়ে করোনা টিকা দেওয়া নিশ্চিত করা হয়।

গাজীপুর কথা

আরো পড়ুন