ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

দুই ডোজ টিকা পেলো ১ কোটির বেশি শিক্ষার্থী

প্রকাশিত: ২১:০২, ২৮ এপ্রিল ২০২২

দুই ডোজ টিকা পেলো ১ কোটির বেশি শিক্ষার্থী

দেশে গত বছরের ১ নভেম্বর থেকে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়। তাদের মধ্যে এখন পর্যন্ত এক কোটি ৭৩ লাখ ১৯ হাজার ৭১ জন শিক্ষার্থী টিকার প্রথম ডোজ পেয়েছেন। আর দুই ডোজ টিকার আওতায় এসেছেন এক কোটি ৫৮ লাখ ৮৪ হাজার ৩৭৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনার টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। এতে স্বাক্ষর করেছেন অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন শাখার (এমআইএস) পরিচালক ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. মিজানুর রহমান।

এতে বলা হয়েছে, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে দেশে ভ্যাকসিনেশন কার্যক্রমের শুরু থেকে এখন পর্যন্ত টিকার প্রথম ডোজ নিয়েছেন ১২ কোটি ৮৫ লাখ ৪৪ হাজার ৭৯৭ জন। দুই ডোজ টিকার আওতায় এসেছেন ১১ কোটি ৬২ লাখ ৮৮ হাজার ৬০৩ জন মানুষ। এছাড়া দেশে এখন পর্যন্ত বুস্টার ডোজ পেয়েছেন এক কোটি ২৫ লাখ ৪০ হাজার ৬৯০ জন।

গত ২৪ ঘণ্টায় (বুধবার) সারাদেশে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে ১৭ হাজার ৮২৫ জনকে, দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৭২ হাজার ৬৪৪ জনকে। এছাড়া এই সময়ে বুস্টার ডোজ দেওয়া হয়েছে ১ লাখ ৪০ হাজার ৯৩ জনকে। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার, মডার্না এবং জনসন অ্যান্ড জনসনের টিকা।

অধিদপ্তর জানিয়েছে, দেশে এখন পর্যন্ত ২ লাখ ১৭ হাজার ৩৬০ জন ভাসমান জনগোষ্ঠী টিকার আওতায় এসেছেন। তাদেরকে জনসন অ্যান্ড জনসনের সিঙ্গেল ডোজ টিকা দেওয়া হয়েছে।

গাজীপুর কথা

আরো পড়ুন