ঢাকা,  মঙ্গলবার  ১৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

রামেকের করোনা ইউনিটে আরও ১৭ জনের মৃত্যু

প্রকাশিত: ০৫:০৭, ২৬ জুলাই ২০২১

রামেকের করোনা ইউনিটে আরও ১৭ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পজিটিভ রোগী ছিলেন আটজন এবং করোনা উপসর্গ নিয়ে মারা যান আরও নয়জন। এ নিয়ে চলতি মাসের ২৬ দিনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৫৩ জনে। এর আগে জুন মাসে এ হাসপাতালে মৃতের সংখ্যা ছিল ৪০৫ জন।

সোমবার (২৬ জুলাই) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টার বিভিন্ন সময় করোনা ইউনিটে এই ১৭ জনের মৃত্যু হয়। 

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে রাজশাহীর ১২ জন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের দু’জন, নওগাঁর একজন ও কুষ্টিয়ার একজন। এদের মধ্যে ১১ জন পুরুষ এবং ছয়জন নারী।

মৃতদের মধ্যে সাতজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে দু’জন এবং ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে একজন।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন আরও ৪২ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫০ জন। সোমবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে ভর্তি আছেন ৩৯৯ জন। তাদের মধ্যে আইসিইউতে রয়েছেন ২০ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন ৩৯৯ জনের মধ্যে ১৭৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৪৭ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষায় পাঠানো হয়েছে। এছাড়া করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন আছেন ৭৮ জন।

হাসপাতাল পরিচালক জানান, রোববার দুটি ল্যাবে রাজশাহীর ৪৪৫ জনের নমুনা পরীক্ষায় ১৩৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩০ দশমিক ৭৮ শতাংশ। যা আগের দিন শনিবার ছিল ৪৫ দশমিক শূন্য ৭ শতাংশ।

গাজীপুর কথা

আরো পড়ুন