রোববার  ২৬ জুন ২০২২,   আষাঢ় ১২ ১৪২৯

Gazipur Kotha | গাজীপুর কথা

সেপ্টেম্বরে ঢাকার রাস্তায় নামবে ২০০ বাস

প্রকাশিত: ১২:২৫, ২২ জুন ২০২২

সেপ্টেম্বরে ঢাকার রাস্তায় নামবে ২০০ বাস

রাজধানীর নতুন তিনটি রুটে নগর পরিবহন

রাজধানীর নতুন তিনটি রুটে আসছে ঢাকা নগর পরিবহনের ২০০ বাস। আগামী সেপ্টেম্বর থেকে নামবে রাস্তায়।

বাস রেশনালাইজেশনের বৈঠকে এ সিদ্ধান্ত নিয়েছেন রাজধানীর দুই সিটির মেয়র আতিকুল ইসলাম ও ব্যারিস্টার ফজলে নূর তাপস। এদিকে আগামী ১৭ জুলাই থেকে ১২ দিন রুট পারমিটবিহীন বাসের বিরুদ্ধে অভিযানের ঘোষণাও দিয়েছেন দুই মেয়র।

রাজধানীর সড়কে শৃঙ্খলা ফেরাতে বাস রুট পুনর্বিন্যাসের পরিকল্পনা চলছে বহুদিন ধরেই। এরই মধ্যে একটি রুটে আলোর মুখ দেখেছে 'ঢাকা নগর পরিবহন' ব্যবস্থা।

বাস রুট রেশনালাইজেশনের ২৩তম সভায় এবার সিদ্ধান্ত হয় আরও তিনটি রুটে নামানো হবে নতুন ২০০ বাস। ২২, ২৩ ও ২৬ নম্বর রুটে আগামী সেপ্টেম্বরেই এসব বাস নামাবে দুটি বেসরকারি কোম্পানি ও বিআরটিসি।

ঘাটারচর থেকে ফার্মগেট-শাহবাগ-কাকরাইল ও মতিঝিল হয়ে ডেমরা স্টাফ কোয়ার্টারে গিয়ে থামবে ২২ নম্বর রুটের বাস। ২৩ নম্বর রুটের বাস যাবে ঘাটারচর থেকে জাপান গার্ডেন সিটি শ্যামলী-সায়েন্স ল্যাব-শাহবাগ-দৈনিক বাংলা-রাজারবাগ-কমলাপুর-সাইনবোর্ড হয়ে কাঁচপুর পর্যন্ত। আর ২৬ নম্বর রুটের বাস ঘাটারচর থেকে আসাদগেট-সায়েন্সল্যাব-আজিমপুর চানখারপুল হয়ে কদমতলী গিয়ে থামবে।

রুট পারমিটবিহীন বাসের বিরুদ্ধে আগামী ১৭ জুলাই থেকে ১২ দিন ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে বলে জানান উত্তর সিটির মেয়র আতিকুল।

রাজধানী থেকে দূরপাল্লার বাস টার্মিনাল সরিয়ে নিতে দুই সিটি করপোরেশন নিজেরাই সিদ্ধান্ত নিয়েছে বলেও জানান আতিকুল ইসলাম।