ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে জেএমবি’র বোমা হামলার ১৬তম বার্ষিকী পালিত

প্রকাশিত: ১৪:৫৫, ২৯ নভেম্বর ২০২১

গাজীপুরে জেএমবি’র বোমা হামলার ১৬তম বার্ষিকী পালিত

গাজীপুর জেলা আইনজীবী সমিতি কক্ষে জঙ্গি সংগঠন জেএমবি’র বোমা হামলার ১৬তম বার্ষিকী সোমবার। দিনটি পালিত হয়েছে নানা আয়োজনে। 
২০০৫ সালের ২৯ নভেম্বর গাজীপুর জেলা আইনজীবী সমিতির দুই নং হলরুমে জেএমবি’র আত্মঘাতী বোমা হামলায় চার আইনজীবীসহ নিহত হয় ১০ জন। এখনো বোমার স্প্লিন্টার শরীরে বহন করে আছেন আহত আইনজীবীরা। ওই ঘটনায় ইতিমধ্যে একটি মামলায় ১০ জেএমবি সদস্যের ফাঁসির আদেশ দিয়েছেন দ্রুত বিচার আদালত।  
দিনটি উপলক্ষে সোমবার সকালে জেলা আইনজীবী কার্যালয়ের সামনে জাতীয় পতাকা ও শোক পতাকা উত্তলন করা হয়। শহীদদের স্মরণবেদিতে প্রথমে জেলা আইনজীবি সমিতি, গাজীপুর জেলা জজশীপ ও ম্যাজিস্ট্রেসির বিজ্ঞ বিচারকবৃন্দ, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ ও জেলা পুলিশের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করে নিহতের স্মরণ করা হয়। বারের আইনজীবীরা কালো ব্যাজ ধারণ করে শহরের বিভিন্ন সড়কে মৌন মিছিল বের করেন। এসময় গাজীপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মো: সিদ্দিকুর রহমান, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মো: সামসুল আলম প্রধান, কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মো: আমানত হোসেন খান, গাজীপুরের জিপি এডভোকেট মো: আমজাদ হোসেন বাবুল, এডভোকেট মো: আ: ছোবহান, এডভোকেট সুদীপ কুমার চক্রবর্তী, এডভোকেট জাকির উদ্দিন আহাম্মদ প্রমুখ উপস্থিত ছিলেন।
পরে দুপুরে বার চত্বরে গাজীপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মো: সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে মিলাদ, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

গাজীপুর কথা

আরো পড়ুন