ব্রেকিং:
"করোনায় তিনজনের মৃত্যু, শনাক্ত ২৬১"
  • শুক্রবার   ০৩ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৯ ১৪২৮

  • || ২৭ রবিউস সানি ১৪৪৩

গাজীপুর সিটির প্যানেল মেয়র কিরণ, আলীম ও আয়েশা

গাজীপুর কথা

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২১  

গাজীপুর সিটি করপোরেশনে তিন সদস্যের প্যানেল মেয়র গঠন করেছে সরকার। বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগের একটি অফিস আদেশে এই প্যানেল গঠন করা হয়। অফিস আদেশে বলা হয়, স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯ এর ধারা ২০(২) এর বিধান মতে গাজীপুর সিটি করপোরেশনের তিন কাউন্সিলরের সমন্বয়ে তিন সদস্য বিশিষ্ট মেয়র প্যানেল মনোনীত করা হলো।
প্যানেল মেয়রের তিন সদস্য হলেন- কাউন্সিলর আসাদুর রহমান কিরণ, মো. আব্দুল আলীম মোল্লা ও মোসা.আয়েশা আক্তার।
মেয়রের অবর্তমানে এই প্যানেলের ১নং সদস্য ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করবেন। এর মধ্যে আসাদুর রহমান কিরণ এর আগেও ভারপ্রাপ্ত মেয়র হিসেবে গাজীপুর সিটি করপোরেশনে দীর্ঘদিন দায়িত্বপালন করেন। তখন সুনির্দিষ্ট অভিযোগে বিএনপি দলীয় মেয়র আবদুল মান্নানকে বরখাস্ত করেছিল স্থানীয় সরকার বিভাগ।
আসাদুর রহমান কিরণ গাজীপুর সিটি করপোরেশনের ৪৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর, আব্দুল আলীম মোল্লা ৫২ নম্বর এবং আয়েশা আক্তার সংরক্ষিত ১০ নম্বর ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর।
এদিকে জায়গা দখলসহ বিভিন্ন অভিযোগে বর্তমান মেয়র জাহাঙ্গীর আলমকে মেয়র পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। বৃহস্পতিবার বিকেলে সাংবাদিকদের মুখোমুখি হয়ে স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম এ তথ্য জানান।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে কটূক্তি করায় গত ১৯ নভেম্বর গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে আজীবনের জন্য সিটি মেয়র জাহাঙ্গীর আলমকে বহিষ্কার করে আওয়ামী লীগ। একইসঙ্গে দলে তার প্রাথমিক সদস্যপদও বাতিল করা হয়।
বৃহস্পতিবার গাজীপুর মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব আতাউল্লাহ মণ্ডলকে দিয়েছে আওয়ামী লীগ। বৃহস্পতিবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
আওয়ামী লীগ থেকে বহিষ্কারের পর পরই জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মুখ খুলতে শুরু করে গাজীপুরে তার ও তার অনুসারীদের কারণে ভুক্তভোগীরা।

গাজীপুর কথা
গাজীপুর কথা