ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

প্রকাশিত: ১৬:৫৬, ২২ অক্টোবর ২০২১

গাজীপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

“গতিসীমা মেনে চলি, সড়ক দূর্ঘটনা রোধ করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে গাজীপুরে ৫ম জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২১ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
২২ অক্টোবর শুক্রবার সকাল সাড়ে ১০টায় গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি জেলা প্রশাসন ও বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) গাজীপুর সার্কেল আয়োজন করে।
গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবুল কালামের সভাপতিত্বে ও বিআরটিএ গাজীপুর সার্কেলের মোটরযান পরির্দশক কামরুজ্জামানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন গাজীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ সাইফুদ্দিন, গাজীপুর জেলা আঞ্চলিক পরিবহণ কমিটির সদস্য প্রফেসর এম. এ বারী, গাজীপুর জেলা আঞ্চলিক পরিবহণ কমিটির সদস্য অধ্যক্ষ মুকুল কুমার মল্লিক, গাজীপুর প্রেসক্লাবের সভাপতি মোঃ মাজহারুল ইসলাম মাসুম, নিরাপদ সড়ক চাই (নিসচা) গাজীপুর জেলা শাখার সভাপতি অধ্যাপক আলহাজ্ব ডাঃ মোঃ লোকমান হোসেন, গাজীপুর জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি সুলতান আহম্মেদ সরকার, বিআরটিসি’র ডিজিএম (ট্রেনিং) প্রকৌশলী ফাতেমা বেগম, জেলা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ আহসান উল্লাহ, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক ইন্সপেক্টর ছানোয়ার-ই-দীন, জেলা পুলিশের ট্রাফিক ইন্সপেক্টর মিজানুর রহমান প্রমুখ।
স্বাগত বক্তব্য রাখেন বিআরটিএ গাজীপুর সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জিঃ) মোঃ আবু নাঈম।
এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই (নিসচা) গাজীপুর জেলা শাখার দুর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা সম্পাদক সাংবাদিক মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), মোঃ মেহেদী হাসান বিপ্লব (বাদামী বিপ্লব), বিআরটিসি’র ম্যানেজার কামরুজ্জামান সহ বিআরটিএ গাজীপুর সার্কেল, গাজীপুর জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়ন ও জেলা ট্রাক মালিক সমিতির নেতৃবৃন্দ।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবুল কালাম বক্তব্যে বলেন, বিশ্বের সবচেয়ে গণবসতি আমাদের এই দেশ। ঢাকার কাছে থাকায় গাজীপুরে লোক সংখ্যা বেশী। যানজটও বেশী। একজন আরেকজনকে না দোষে নিরাপদ সড়ক বাস্তবায়নের জন্য সকলকে এক সঙ্গে কাজ করতে হবে।

গাজীপুর কথা

আরো পড়ুন