ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

হাট কাঁপাতে আসছে ‘নেইমার’ এবং ‘মেসি’, দাম ১৫ লাখ!

প্রকাশিত: ১২:৩৫, ২৫ জুন ২০২১

হাট কাঁপাতে আসছে ‘নেইমার’ এবং ‘মেসি’, দাম ১৫ লাখ!

ছবি : বাঁয়ে ‘নেইমার’ এবং ডানে ‘মেসি’

সময় আর বেশি নেই। আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে হাটে শ্রেষ্ঠত্ব প্রমাণে নেইমারের প্রস্তুতি চলছে বেশ জোরেসোরে। কি অবাক হচ্ছেন! শুনতে একটু অবাক হলেও আসলে এখানে ফুটবল তারকা নেইমারের কথা বলা হয়নি। ঝিনাইদহের কালীগঞ্জে বিশালাকৃতির এক গরুর নাম রাখা হয়েছে ‘নেইমার’। দাম ১৫ লাখ টাকা। বিশাল এই ষাঁড়টি দেখতে আশপাশের মানুষ প্রতিদিনই ভিড় করছেন।

গরুটির মালিক এনামুল হোসেন বলেন, ‘শখের বসে গরুটির নাম রেখেছি ‘নেইমার’। পাশের গাজীর বাজার গরুহাট থেকে দুই বছর আগে দুই লাখ টাকায় কিনেছিলাম। বাবা ও দুই ভাই মিলে গরুটি লালন পালন করেছি। প্রতিদিন তাকে প্রায় ৫০০ টাকার খাবার দিতে হয়। খাবারের মধ্যে ছোলা, খেসারির ডাল, ভুট্টা, কুঁড়ো, খইল, ভাত ও কাঁচা ঘাস রয়েছে।

প্রায় এক হাজার কেজি ওজনের দুই দাঁত বিশিষ্ট গরুটি এবারের কোরবানিতে ১৫ লাখ টাকায় বিক্রি করতে চান বলেও জানান এনামুল হোসেন।

এদিকে জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার সোনাপুর গ্রামের বিপ্লব মিয়া শখের বসে গরুর নাম রেখেছেন মেসি। গরুটি অস্ট্রেলিয়ান ষাঁড়। মেসি নামের এই বিশাল ষাঁড়টির গায়ের রং কালো সাদা মিশ্রিত, ওজন প্রায় ১ হাজার ৬০০ কেজি (৪০ মণ), দাম চাওয়া হচ্ছে ১৫ লাখ টাকা।

ভালো দাম পাওয়া আশায় প্রায় চার বছর ধরে নিজের সন্তানের মতো লালন পালন করে আসছেন বিপ্লব ও তার পরিবারের লোকজন। চলতি বছরের ঈদুল আজহায় মেসিকে হাটে বিক্রি করবেন বলে আশা তার। তবে করোনাভাইরাসের কারণে এবার কোরবানি পশুর হাট বসবে কিনা এ নিয়ে দুশ্চিন্তায় ভুগছেন তিনি।

গরুর মালিক বিপ্লব মিয়া বলেন, বিশাল আকৃতির এই মেসির বয়স প্রায় চার বছর। মেসিকে দেখাশোনা করেন ২ জন লোক। দূর থেকে দেখলে মনে হবে এটি বিশালকৃতির মহিষ। উচ্চতা ৫ ফিট ৬ ইঞ্চি, লম্বা ৯ ফিট। লম্বা ও উচ্চতা একটি মহিষের থেকেও অনেক বড়। মেসির খাবারের জন্য প্রতিদিন প্রায় হাজার খানেক টাকা ব্যয় হয়। খাবারের তালিকায় আছে প্রতিদিন প্রায় পাঁচ কেজি ভেজানো ছোলা, গমের ভুসি এবং সবুজ কাঁচা ঘাসসহ বিভিন্ন খাবার।

গাজীপুর কথা

আরো পড়ুন