ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

নারায়ণগঞ্জে মাদক মামলায় ৫ আসামির যাবজ্জীবন

প্রকাশিত: ০৪:০৪, ৩১ মার্চ ২০২২

নারায়ণগঞ্জে মাদক মামলায় ৫ আসামির যাবজ্জীবন

নারায়ণগঞ্জে একটি মাদক মামলায় পাঁচ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছেন আদালত। একই সঙ্গে সাজাপ্রাপ্ত আসামিদের নগদ ৫০ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।
বুধবার (৩০ মার্চ) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন এ রায় প্রদান করেন।
বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর জাসমীন আহমেদ।
দণ্ডপ্রাপ্তরা হলেন- নারায়ণগঞ্জ শহরের টানবাজার পুরাতন সুইপার কলোনীর গুপী লাল দাসের ছেলে সাগর (৩১) ও ছোট লাল (৪৬), লালুয়ার ছেলে রুবেল (৩৩), মদন লালের ছেলে রাজীব (২৯), বারেকের ছেলে ভোলা ওরফে জুয়েল (৩১)। আসামিদের মধ্যে ভোলা পলাতক রয়েছেন। রায় প্রদানকালে অন্যরা আদালতে উপস্থিত ছিলেন।
আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর জাসমীন আহমেদ জানান, ২০১১ সালের ২২ মে মাদকবিরোধী অভিযানে নগরীর টানবাজার পুরাতন সুইপার কলোনী থেকে ২ কেজি হেরোইন, ৪৫ কেজি গাঁজা ও মাদক বিক্রির নগদ সাড়ে ৪ লাখ টাকা উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পরদিন সদর মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়। পরবর্তীতে তদন্ত কর্মকর্তা আদালতে অভিযোগপত্র দাখিল করলে বিচার প্রক্রিয়া শুরু হয়।
১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) এর ১(খ) ধারায় অপরাধ প্রমাণিত হওয়ায় পাঁচ আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেন আদালত। এই মামলায় তিন আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেওয়া হয়েছে বলেও জানান রাষ্ট্রপক্ষের এই আইনজীবী।

গাজীপুর কথা

আরো পড়ুন