ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ১৭/০১/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ২৩ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৭৯০৬, নতুন ৫৬৯ জনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৫২৭৬৩২ জন। নতুন ৬৮১ জন সহ মোট সুস্থ ৪৭২৪৩৭ জন। একদিনে ১৩৪৪৬টি সহ মোট নমুনা পরীক্ষা ৩৪৫৭৪৫৩টি।
  • সোমবার   ১৮ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৫ ১৪২৭

  • || ০৪ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
মানুষের সেবক হয়েই কাজ করে যেতে চাই: প্রধানমন্ত্রী উন্নয়ন দেখতে বাংলাদেশে আসতে চান বেলজিয়ামের রাজা ফিলিপ বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রীর স্ত্রী বুলাহ আহম্মেদ আর নেই কাকরাইলে মা-ছেলে হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড প্রধানমন্ত্রীকে নিয়ে আয়োজিত প্রদর্শনী দেখলেন মার্কিন রাষ্ট্রদূত ৯০ শতাংশ সরকারি সেবা ডিজিটালাইজড করা হবে : প্রতিমন্ত্রী পলক শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ল ৩০ জানুয়ারি পর্যন্ত বঙ্গবন্ধু শিল্পনগরে ২৫০ কোটি টাকা বিনিয়োগ করবে বার্জার পেইন্টস টঙ্গীতে দুস্থ লোকদের মাঝে শীতবস্ত্র বিতরন কালিয়াকৈরে বিভিন্ন জলাশয়ে দেখা মিলছে নানা প্রজাতির অতিথি পাখি শনিবার ১৬ জানুয়ারি, শ্রীপুর পৌরসভা নির্বাচন গাজীপুরে বঙ্গবন্ধু সাফারি পার্কে জন্ম নিল উঠপাখির ৪ ছানা
৯৯

৭ বছর আগে মারা যাওয়া বাবাকে গুগলে খুঁজে পেলেন সন্তান!

গাজীপুর কথা

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২১  

বাবা মারা গেছেন সাত বছর আগে। সেই বাড়িতে এখন আর কেউ থাকেন না। কিন্তু যেখানে বেড়ে ওঠা, শৈশব কাটানো সেই বাড়ির স্মৃতি ভুলে যাওয়া সম্ভব নয়। জাপানের এক ব্যক্তিকে সেই স্মৃতিই ঘুরে দেখতে সাহায্য করল গুগল আর্থ। সেখানেই সাত বছর পর পেলেন বাবার দেখা।

চলমান করোনা মহামারির সময় লকডাউনে বাড়ি বসে অনেকেই বিরক্ত হয়েছেন। অবসর কাটাতে তাই বেশিরভাগ মানুষই সিনেমা দেখেছেন, বন্ধুদের সঙ্গে ভিডিও কলে গল্প করেছেন। কেউ কেউ রান্না শিখেছেন। কেউ বা গুগল আর্থে বিভিন্ন জায়গা ঘুরে দেখেছেন। 

ভার্চুয়ালি ঘুরে আসতে গিয়েই জাপানের এ ব্যক্তি আবেগপ্রবণ হয়ে পড়েন। অবসর কাটাতে গিয়ে চোখে পড়ে যায় পুরনো দিনের স্মৃতি।

@TeacherUFO নামের ট্যুইটার (Twitter) ব্যবহারকারী ওই ব্যক্তি জানিয়েছেন, গুগল আর্থে তিনি তার বাবার ছবি দেখতে পেয়েছেন। ছবিতে দেখা যায়, বাড়ির সামনে দাঁড়িয়ে রয়েছেন তার বাবা। হয়তো তার মায়ের জন্যই অপেক্ষা করছিলেন তখন। মৃত্যুর সাত বছর পর এভাবে বাবাকে দেখতে পেয়ে অবশ্যই একটা ভারী আবহাওয়া তৈরি হয়।

তিনি পোস্টে জানিয়েছেন, করোনার সময়ে কিছু করার ছিল না। তাই আমাদের বাড়িটা গুগল আর্থের মাধ্যমে দেখতে শুরু করি। আর তখনই বাবাকে দেখতে পাই। বাবা নিশ্চয়ই মায়ের জন্য অপেক্ষা করছিলেন।

বাড়ির সামনে এভাবে বাবাকে দেখতে পাওয়ায় গুগল আর্থের কাছে তিনি আবেদন জানিয়েছেন, যাতে এই ছবি তারা পাল্টে না ফেলেন। সামনা-সামনি বাবাকে না দেখতে পান, ভার্চুয়ালি তো পাবেন!

তার এ পোস্ট দেখে আপ্লুত হয়ে পড়ে নেটিজেনদের একাংশ। আবেগপ্রবণ হয়ে যায় অনেকেই। পোস্টটি ৬ লাখ ৯১ হাজারেরও বেশি লাইক পায় এবং শেয়ার-রিট্যুইট হয় এক লাখেরও বেশি!

গাজীপুর কথা
ইত্যাদি বিভাগের পাঠকপ্রিয় খবর