ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ২৯/১১/২০২০: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ২৯ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৬৬০৯, নতুন ১৭৮৮ জনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৬২৪০৭ জন। নতুন ২২৮৭ জনসহ মোট সুস্থ ৩৭৮১৭২ জন। একদিনে ১৩৭৩৭টি সহ মোট নমুনা পরীক্ষা ২৭৫৭৩২৯টি।
  • সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৭

  • || ১৪ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
বঙ্গবন্ধু রেল সেতুর নির্মাণ কাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের ২৫ প্রার্থীর নাম ঘোষণা ২৯ নভেম্বর, গাজীপুরে জেএমবির আত্মঘাতী বোমা হামলার ১৫তম বার্ষিকী পদ্মা সেতুতে বসলো ৩৯তম স্প্যান, দৃশ্যমান সেতুর ৫ হাজার ৮৫০ মিটার বছরে প্রতি উপজেলা থেকে এক হাজার কর্মী যাবে বিদেশ ২ ডিসেম্বর মহাকাশে যাচ্ছে বাংলাদেশের ধনে বীজ গাজীপুরে জাল নোটসহ ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ
৬০

হোয়াটসঅ্যাপে নতুন চমক, যোগ হচ্ছে আকর্ষণীয় ফিচার

গাজীপুর কথা

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২০  

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য নতুন চমক নিয়ে আসছে ফেসবুক মালিকানাধীন এই সংস্থা। এবার নতুন করে ইমোজি, অ্যাডভান্সড ওয়ালপেপার নিয়ে আসছে এই মেসেজিং অ্যাপে। এছাড়াও ‘রিড লেটার’ নামে নতুন একটি ফিচারের যোগ হচ্ছে। ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে এমন তথ্য জানা গেছে।

হোয়াটসঅ্যাপ অ্যাডভান্সড ওয়ালপেপার ফিচার নামে নতুন একটি ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। এই ফিচারে ব্যবহারকারীরা সহজেই প্রত্যেকটি চ্যাটের জন্য আলাদা আলাদা ওয়ালপেপার সেট করতে পারবেন। ইতিমধ্যে হোয়াটসঅ্যাপের কিছু বেটা ভার্সনে এই ফিচারের দেখা মিলেছে। অনেকদিন ধরেই এটি নিয়ে কাজ করছে সংস্থাটি। এছাড়া ব্যবহারকারীরা ৩২টি ব্রাইট ওয়ালপেপার এবং ২৯টি ডার্ক ওয়ালপেপারও পেয়ে যাবেন নতুন এই ফিচারে। এছাড়া থাকছে ইচ্ছেমতো ওয়ালপেপার তৈরির ব্যবস্থা।

রিড লেটার নামে নতুন আরেকটি ফিচার নিয়ে আসছে সংস্থাটি। ভ্যাকেশন মোড ফিচারের জায়গায় এই ফিচারটি আনছে তারা। এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা আর্কাইভ চ্যাটে নতুন মেসেজ এলেও তার নোটিফিকেশন দেখাবে না।

এগুলো ছাড়াও একাধিক নতুন ইমোজি আনছে হোয়াটসঅ্যাপ।

সম্প্রতি বহুল প্রতীক্ষিত ‘হোয়াটসঅ্যাপ পে’ চালু হয়েছে ভারতে। অর্থ লেনদেনের ক্ষেত্রে ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়া (এনপিসিআই) থেকে সবুজ সংকেত পাওয়ার পরই ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গ নিজেই ব্যবহারকারীদের এই সংক্রান্ত যাবতীয় প্রশ্নের উত্তর দেন।

তিনি জানান, এই ফিচারের সাহায্যে টাকা পাঠাতে কোনো অতিরিক্ত অর্থ লাগবে না। ইউজারদের সুবিধার্থে ১৪০টিরও বেশি ব্যাংকের সঙ্গে কাজ করছে হোয়াটসঅ্যাপ। যেকোনো ব্যাংকের একটি ডেবিট কার্ড হলেই চলবে, যা ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস (ইউপিআই) সাপোর্ট করে। ভারতীয় ব্যবহারকারীরা মোট দশটি ভাষায় টাকা লেনদেনের সুযোগ পাবেন।

তবে বাংলাদেশি ব্যবহারকারীদের জন্য এই ফিচার চালু হবে কি না সে ব্যাপারে কিছু জানা যায়নি।

গাজীপুর কথা
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর