ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ১১/আগস্ট/২০২০: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৩৩ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৩৪৭১, নতুন ২৯৯৬ জনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ২৬৩৫০৩, নতুন ১৫৩৫ জনসহ মোট সুস্থ ১৫১৯৭২ জন, একদিনে ১৪৮২০ টি সহ মোট নমুনা পরীক্ষা ১২৮৭৯৮৮ টি।
  • বুধবার   ১২ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৭ ১৪২৭

  • || ২২ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
মাস্ক পরাতে ভ্রাম্যমান আদালত পরিচালনার নির্দেশ প্রধানমন্ত্রীর পোশাক রপ্তানিতে বিশ্বে দ্বিতীয় বাংলাদেশ সরকারের পদক্ষেপে সিনহার মা বোনের সন্তোষ জিডিপি প্রবৃদ্ধি ৫.২৪% স্বাস্থ্যবিধি মেনে সেপ্টেম্বরে এইচএসসি পরীক্ষা! ভারতের ওপর দিয়ে নেপালকে ট্রানজিট দিচ্ছে বাংলাদেশ কালীগঞ্জে বঙ্গমাতা`র জন্মবার্ষিকীতে সেলাই মেশিন ও চারা গাছ বিতরণ কালিয়াকৈরে কারখানার খাবার খেয়ে অর্ধশতাধিক শ্রমিক অসুস্থ ভালুকায় আইন শৃঙ্খলার ব্যাপক উন্নীত, স্বস্থিতে এলাকাবাসী
৫৬

হাত থেকে মাংসের গন্ধ দূর করুন নিমিষেই

গাজীপুর কথা

প্রকাশিত: ১ আগস্ট ২০২০  

কোরবানির মৌসুমে গরুর মাংস বেশি খাওয়া হয়ে থাকে। কিন্তু মাংস খাওয়ার পর হাতে যে গন্ধ থাকে সেটা শুধুই হ্যান্ডওয়াশ দিয়ে মিলিয়ে যায় না। এ কারণে হাতে মাংসের গন্ধ লেগেই থাকে। তাই হাত গন্ধমুক্ত রাখতে কিছু কৌশল জেনে নিতে পারেন—

লেবু

হাতে মাংসের দুর্গন্ধ দূর করতে লেবু বেশ কার্যকরী। এক টুকরা লেবু হাতে ভালোভাবে ঘষে নিলে উপকার পাওয়া যাবে। লেবুতে অ্যাসিড থাকার কারণে তা অনেকের ত্বকে সহ্য হয় না। হাত রুক্ষ হয়ে যেতে পারে। এক্ষেত্রে ভালো ময়েশ্চারাইজার ব্যবহার করা যেতে পারে। সরিষার তেলও হাতের নমনীয়তা বজায় রাখে এবং গন্ধ দূর করতে সাহায্য করে।

লবণ

খানিকটা লবণ ও সামান্য পানি হাতে নিয়ে দুহাতে ঘষতে হবে। চাইলে লবণের সঙ্গে দুই ফোঁটা পছন্দসই এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিতে পারেন। এতে খুব সহজেই হাতে লেগে থাকা মাংসের দুর্গন্ধ দূর হবে।

হলুদ

পানি দিয়ে ভালোভাবে ধুয়ে হাতে ও পায়ে খানিকটা হলুদ মাখিয়ে নিতে পারেন। এরপর হ্যান্ডওয়াশ বা সাবান দিয়ে হাত ধুয়ে ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে।

ভিনিগার

মাছ, মাংস, পেঁয়াজ ইত্যাদির তীব্র গন্ধ দূর করার জন্য এই মিশ্রণ বেশ কার্যকর। হাতে খানিকটা ভিনিগার নিয়ে ভালোভাবে ঘষে বাতাসে শুকান। তারপর সাবান দিয়ে ধুয়ে লোশন লাগিয়ে নিন।

গাজীপুর কথা
লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর