ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ০৪/আগস্ট/২০২০ : করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৫০ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৩২৩৪, নতুন ১৯১৮ জনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ২৪৪০২০, নতুন ১৯৫৫ জনসহ মোট সুস্থ ১৩৯৮৬০ জন, একদিনে ৭৭১২ টি সহ মোট নমুনা পরীক্ষা ১২০১২৫৬ টি।
  • বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২১ ১৪২৭

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী আজ সিনহা রাশেদের মাকে প্রধানমন্ত্রীর ফোন, বিচারের আশ্বাস মানুষ যেন উন্নত জীবন পায় সেটাই সরকারের লক্ষ্য: প্রধানমন্ত্রী আমরা সফলতার সঙ্গে করোনা মোকাবিলা করেছি: স্বাস্থ্যমন্ত্রী গাজীপুরে গত ২৪ ঘন্টায় ৮ জনের করোনা শনাক্ত জুলাইয়ে রপ্তানি আয় ৩৯২ কোটি ডলার অতীতের রেকর্ড ভেঙে এক মাসে সর্বোচ্চ রেমিট্যান্স এলো দেশে ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছে মানুষ গাজীপুরের কালিয়াকৈরে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ গাজীপুরে কমতে শুরু করেছে বন্যার পানি
৭০

সাধারণ রোগীদের চিকিৎসা সেবা চালু হচ্ছে তাজউদ্দীন হাসপাতালে

গাজীপুর কথা

প্রকাশিত: ৩০ জুলাই ২০২০  

গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে এবার সাধারণ রোগীদের চিকিৎসা সেবাও চালু হচ্ছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ থেকে এ সংক্রান্ত একটি চিঠি হাসপাতাল কর্তৃপক্ষের কাছে পৌঁছেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুরের ডিসি এস এম তরিকুল ইসলাম। 

এর আগে ডিসি এস এম তরিকুল ইসলাম তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগীর সংখ্যা, চিকিৎসক ও জনবল এবং জেলার চিকিৎসা বঞ্চিত সাধারণ রোগীদের দুর্দশার কথা তুলে ধরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগে একটি চিঠি পাঠান। চিঠির পরিপ্রেক্ষিতে মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগ থেকে হাসপাতালে করোনা রোগী এবং সাধারণ রোগীদের চিকিৎসার জন্য পৃথক ব্যবস্থাগ্রহণের জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

 

 

স্বাস্থ্য সেবা বিভাগের সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-২ অধি শাখার উপ সচিব রোকন উদ্দিন স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালকে করোনা হাসপাতাল হিসেবে ঘোষণা করা হয়। উক্ত হাসপাতালটিতে বর্তমানে পাঁচজন করোনা রোগী চিকিৎসাধীন আছেন। যেখানে ৭০ জন চিকিৎসক, ৪০৭ জন নার্স, ২২৭ জন অন্যান্য কর্মী রয়েছেন। উক্ত হাসপাতলে নন কোভিড রোগীরা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

চিঠিতে আরো বলা হয়, জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির গৃহীত সিদ্ধান্ত বাস্তব সম্মত হওয়ায় ডিসির প্রস্তাবের পরিপ্রেক্ষিতে শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালটিকে ডেডিকেটেড কোভিড ১৯ এর পাশাপাশি নন কোভিড হাসপাতাল হিসেবে ঘোষণা করা হলো।

বর্তমানে চিকিৎসারত করোনা আক্রান্ত রোগীদের প্রস্তাবিত পুরাতন ভবনে স্থানান্তরসহ নতুন ভর্তি রোগীদের চিকিৎসা কার্যক্রম পুরাতন ভবনে অব্যাহত রাখার জন্য বলা হয়।

গাজীপুর কথা
গাজীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর