ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ২১/০১/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ১৬ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৭৯৬৬, নতুন ৫৮৪ জনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৩০২৭১ জন। নতুন ৬০২ জন সহ মোট সুস্থ ৪৭৫০৭৪ জন। একদিনে ১৪৭৬১টি সহ মোট নমুনা পরীক্ষা ৩৫১৫৪২৮টি।
  • শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৮ ১৪২৭

  • || ০৮ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
২০৩৫ সালে বাংলাদেশ হবে বিশ্বের ২৫তম বৃহৎ অর্থনীতির দেশ: প্রধানমন্ত্রী বাংলাদেশে পৌঁছেছে ভারতের উপহার করোনা ভ্যাকসিন পরিকল্পিত নগর গড়তে আমরা রাতদিন কাজ করে যাচ্ছি : গাসিক মেয়র শুক্রবার থেকে আসছে তীব্র শৈত্যপ্রবাহ শ্রীপুরের বঙ্গবন্ধু সাফারি পার্কে ভাল্লুক পরিবারে নতুন অতিথি নোয়াখালীর ভাসানচরে রোহিঙ্গাদের জন্য নতুন থানার উদ্বোধন আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ কমিটি’র সদস্য সচিব হলেন চুমকি এমপি `দ্বিতীয় কাঁচপুর, মেঘনা, গোমতী সেতু` : ব্যয় কমলো ১৫০০ কোটি টাকা বঙ্গবন্ধু শিল্পনগরে ২৫০ কোটি টাকা বিনিয়োগ করবে বার্জার পেইন্টস বীর মুক্তিযোদ্ধাদের ভাতা যাবে মোবাইলে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী কালিয়াকৈরে গুরুত্বপূর্ণ সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন গাজীপুরে বিনামূল্যে দেয়া হবে করোনা ভ্যাকসিন, তালিকা শুরু
২১১

সাইলেন্ট থাকা স্মার্টফোন খুঁজে পাবেন যেভাবে

গাজীপুর কথা

প্রকাশিত: ৬ নভেম্বর ২০২০  

এক দশকেই আমাদের জীবনকে নতুন এক পথের দিকে ঘুরিয়ে দিয়েছে স্মার্টফোন। যন্ত্রটি ছাড়া যেন চলেই না! কিন্তু যখন সাইলেন্ট মোডে রাখার পর ফোন খুঁজে পাওয়া যায় না, তখন খুবই বিরক্ত লাগে। তখন ফোন খুঁজে পাওয়া অনেক কঠিন হয়ে পড়ে।

সাইলেন্ট মোডে থাকা স্মার্টফোন হারিয়ে গেলে যেভাবে খুঁজে পাবেন-

* প্রথমে অন্যকোনো স্মার্টফোন বা কম্পিউটার থেকে গুগল-এর ওয়েবসাইটে যান।

* সেখানে সার্চ বারে লিখুন ‘ফাইন্ড মাই ফোন’।

* তারপর গুগল অ্যাকাউন্ট বা জিমেইল অ্যাকাউন্টে সাইন ইন করুন।

* নিজের মোবাইলের লোকেশন দেখতে পাবেন গুগল-এ।

* এরপর আপনার সামনে অপশন আসবে, যেটির মাধ্যমে ফোনের অ্যানড্রয়েড ডিভাইস ম্যানেজারটি ‘অন’ করে দিতে পারবেন।

* এবার ‘রিং’ অপশনটিকে সিলেক্ট করুন।

* আপনার ফোন সাইলেন্ট মোডে থাকলেও সেটি ফুল ভলিউমে রিং বাজতে শুরু করবে। যতক্ষণ না আপনি ফোনটিকে খুঁজে বের করে তার পাওয়ার বাটনটি চেপে ধরছেন, ততক্ষণ ফোনে রিং হতেই থাকবে। এবার সেই আওয়াজ অনুসরণ করে ফোনটিকে খুঁজে বের করা কোনো ব্যাপারই নয়।

গাজীপুর কথা
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর