ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ১৪/০৪/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৬৯ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৯ হাজার ৯৮৭ জন, নতুন ৫ হাজার ১৮৫ জন সহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৭ লাখ ৩ হাজার ১৭০ । জন। নতুন ৫ হাজার ৩৩৩ জন সহ মোট সুস্থ ৫ লাখ ৯১ হাজার ২৯৯ জন । একদিনে ২৪ হাজার ৮২৫টি সহ মোট নমুনা পরীক্ষা ৫০ লাখ ৯৫ হাজার ৬১৩ টি।
  • বুধবার   ১৪ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১ ১৪২৮

  • || ০৩ রমজান ১৪৪২

সর্বশেষ:
শুরু হলো পবিত্র মাহে রমজান আজ পহেলা বৈশাখ পবিত্র মাহে রমজানের মোবারকবাদ ও পহেলা বৈশাখের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নববর্ষ উপলক্ষে ই-পোস্টার প্রকাশ দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড কঠোর লকডাউন: সরকারের ১৩ দফার বিধিনিষেধ

শ্রীমঙ্গলে নিলামে ইয়োলো টি : কেজি ১২ হাজার টাকা

গাজীপুর কথা

প্রকাশিত: ১৮ মার্চ ২০২১  

সিলেট বিভাগে উৎপাদিত ইয়োলো টি  শ্রীমঙ্গল দ্বিতীয় আন্তর্জাতিক চা নিলাম কেন্দ্রে ২০তম  নিলামে উঠেছে। প্রতি কেজি ইয়োলো টি নিলামে বিক্রি হয়েছে ১২ হাজার ২০০ টাকা দরে।

এই চা কিনে নিয়েছে চায়ের রাজধানী খ্যাত শ্রীমঙ্গল শহরের স্টেশন রোডের খুচরা ও পাইকারি বিক্রেতা পপুলার টি হাউজ।

সুত্র জানায়, বৃহস্পতিবার শ্রীমঙ্গল দ্বিতীয় আন্তর্জাতিক নিলাম কেন্দ্রে এ নিলাম অনু্ষ্ঠিত হয়। হবিগঞ্জের বাহুবলে অবস্হিত বৃন্দাবন টি এস্টেটে উৎপাদিত ইয়োলো টি শ্রীমঙ্গল চা  নিলামে ক্যাটালগভূক্ত করে শ্রীমঙ্গল ব্রোকার্স লিমিটেড।

শ্রীমঙ্গল ব্রোকার্স লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর হেলাল আহমদ জানান, শ্রীমঙ্গল চা নিলাম কেন্দ্রে প্রথমবারের মতো ইয়োলো টি নিলাম বাজারে উঠে এবং সবটুকু চা-ই বিক্রি হয়ে যায়। এ চায়ের জন্য বিশেষ যত্ন ও সতর্কতার সাথে শুধু কুঁড়িটাই সংগ্রহ করা হয়। যার ক্রেতা বিদেশি ও পর্যটক এবং দেশের সৌখিন চা-পায়ীরা।
তিনি আরো জানান, গত ১৫ মার্চ চট্টগ্রামে প্রথম ইয়োলো টি নিলামে বিক্রি হয়েছিল ৮ হাজার ৩০০ টাকা দরে।

এই চা উৎপাদনকারী প্রতিষ্ঠান হবিগঞ্জের বাহুবল উপজেলার বৃন্দাবন টি এস্টেটের সিনিয়র ম্যানেজার নাসির উদ্দিন খান বলেন, ইয়োলো টি উৎপাদনের জন্য আমরা একটি প্রকল্প হাতে নিয়েছি। আগামীতে আমরা ইয়োলো টি'র আবাদ আরো সম্প্রসারন করব। তিনি আরো বলেন, এছাড়াও আমরা গ্রিণ টি, রোজ টি এবং লেমন টি উৎপাদনে যাচ্ছি।

তিনি আরো বলেন, বাংলাদেশে আমরাই প্রথম ইয়োলো টি উৎপাদন করেছি এবং নিলামে ভাল মুল্য পেয়েছি।

গাজীপুর কথা
গাজীপুর কথা