ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ০৮/জুলাই/২০২০: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৪৬ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২১৯৭, নতুন ৩৪৮৯ জনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ১৭২১৩৪, নতুন ২৭৩৬ জনসহ মোট সুস্থ ৮০৮৩৮ জন, একদিনে ১৫৬৭২ জনসহ মোট নমুনা পরীক্ষা ৮৮৯১৫২।
  • বৃহস্পতিবার   ০৯ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৫ ১৪২৭

  • || ১৮ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
রিজার্ভ থেকে প্রকল্প ঋণের সম্ভাব্যতা যাচাই করুন : প্রধানমন্ত্রী একনেক সভায় ২৭৪৪ কোটি টাকার ৯ প্রকল্প অনুমোদন বন্যার্তদের জন্য ১১ হাজার টন চাল বরাদ্দ করোনা প্রতিষেধকের ট্রায়াল শুরু হচ্ছে ঢাকায় সাইবার অপরাধ মোকাবিলায় হচ্ছে সাইবার থানা পঞ্চগড় থেকে ভারত, নেপাল ও ভুটানের সাথে রেলপথ স্থাপিত হবে দুই হাজার ডাক্তার নিয়োগে বিশেষ বিসিএস আসছে ভাওয়াল রাজবাড়ীতে ফুটেছে শত শত নাগলিঙ্গম ফুল শ্রীপুর উপজেলার এসি ল্যান্ড করোনায় আক্রান্ত ভালুকায় মুজিববর্ষ উপলক্ষ্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বৃক্ষ রোপণ গাজীপুরে অধ্যাপকের বাড়িতে ডাকাতির ঘটনায় ৬ জন গ্রেফতার
৭১

শ্রীপুরে জোরপূর্বক কিস্তি আদায় করায় দুই এনজিও কর্মীকে জরিমানা

গাজীপুর কথা

প্রকাশিত: ২৮ জুন ২০২০  

সরকারি নির্দেশ অমান্য করে জোরপূর্বক ক্ষুদ্র ঋণের কিস্তি আদায় করায় দুই এনজিও কর্মীকে এক হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
২৮ জুন রবিবার গাজীপুরের শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা নাসরীন এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় তার সাথে ছিলেন, শ্রীপুর থানার এ এস.আই কামরুল ইসলাম, ভূমি অফিসের নামজারী সহকারী আল আমিন,অফিস সহায়ক মুঞ্জর হোসেন ও কবির হোসেন ।

জানা গেছে, পৌর এলাকার সবুজ বাগ গ্রামে ‘আশা’ ও ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন  আই.ডি.এফ নামের দুটি এনজিওর মাঠকর্মী জোর করে কিস্তি আদায়ের চেষ্টা চালায়। এলাকাবাসী বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানালে তিনি তাৎক্ষনিক নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ঘটনাস্থল পরিদর্শনের নির্দেশনা প্রদান করেন। তিনি সেখানে গিয়ে এর সত্যতা পেয়ে আশা সমিতির  মাঠকর্মী নাসিমা আক্তারকে ৫০০ টাকা ও আই ডি এফ সমিতির  মাঠকর্মী আরিফুলকে ৫০০ টাকা জরিমানা করেন। একই সঙ্গে পরবর্তীকালে এ ধরনের কাজ থেকে বিরত থাকার জন্য বলেন।
 
সহকারী কমিশনার ভূমি ফারজানা নাসরীন জানান, চলমান করোনা সংকটের কথা বিবেচনা করে সরকারি নির্দেশে এ উপজেলায় ক্ষুদ্র ঋণ কার্যক্রম পরিচালনাকারী সব এনজিও কর্তৃপক্ষকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তাদের বিতরণকৃত ঋণের কিস্তি আদায়ে জোর না করতে নির্দেশ দেয়া হয়।

তবে, কেউ যদি স্বেচ্ছায় কিস্তি দিতে চায় তবে তা আদায় করার মৌখিক অনুমতি রয়েছে। কিন্তু চাপ প্রয়োগ করে কারো কাছ থেকে কিস্তি আদায় করা যাবে না বলে তিনি সবাইকে সাবধান করে দেন এবং এ জাতীয় ঘটনা ঘটলে তাকে জানানোর জন্য জনসাধারণকে অনুরোধ জানান।

গাজীপুর কথা
গাজীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর