ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় সারাদেশে টিকা নিয়েছেন এক লাখ ২৫ হাজার ৭৫২ জন। সবমিলিয়ে টিকা গ্রহীতার সংখ্যা দাঁড়িয়েছে ৩১ লাখ ১০ হাজার ৫২৫ জন। করোনা আপডেট বাংলাদেশ ২৮/০২/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ০৮ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৮৪০৮, নতুন ৩৮৫ জন সহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৪৬২১৬ জন। নতুন ৮১৭ জন সহ মোট সুস্থ ৪৯৬৯২৪ জন। একদিনে ১৩৪১১টি সহ মোট নমুনা পরীক্ষা ৪০৪৪০২৭টি।
  • সোমবার   ০১ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ১৬ ১৪২৭

  • || ১৭ রজব ১৪৪২

সর্বশেষ:
বিত্তশালীদেরও শিক্ষাসহায়তায় এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর আধুনিক বিশ্বের মতো উন্নত বিদ্যুৎ ব্যবস্থায় যাচ্ছে দেশ দেশে করোনা টিকা নিয়েছেন প্রায় ৩০ লাখ মানুষ ৩০ মার্চ খুলে দেওয়া হবে দেশের সব স্কুল ও কলেজ : শিক্ষামন্ত্রী ২৮ ফেব্রুয়ারি, পপ সম্রাট বীর মুক্তিযোদ্ধা আজম খানের জন্মদিন করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা বিশ্ব স্বাস্থ্য সংস্থার পঞ্চম ধাপে ২৯ পৌরসভায় ভোটগ্রহণ চলছে বাংলাদেশ থেকে ১২ হাজার কর্মী নেবে সিঙ্গাপুর, রোমানিয়া গাজীপুরের কালিয়াকৈর বঙ্গবন্ধু হাইটেক পার্কে আশার ঝলক বন্ডের বাজার রমরমা ॥ রেকর্ড পরিমাণ লেনদেন আর্থিক প্রতিষ্ঠানে লুটপাট ঠেকাতে বলেছেন হাইকোর্ট ডুয়েটে ‘রিসার্চ প্রোপোজাল,পাবলিকেশন অ্যান্ড ডকুমেন্টেশন’ কর্মশালা ভালুকায় বাংলাদেশ পরিবেশ আন্দোলনের আঞ্চলিক শাখা কমিটি গঠিত কাপাসিয়ায় ঘর পেল অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ২ পরিবার

শ্রীপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রক্তদান কর্মসূচি

গাজীপুর কথা

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২১  

একুশের প্রথম প্রহরে ভাষা শহীদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা রক্তদানসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ( সি.এইচ.বি )।

রোববার (২১ ফেব্রুয়ারি) সকাল দশটায় অব হিউম্যানিটি বাংলাদেশ ( সি.এইচ.বি ) এর উদ্যোগে শ্রীপুর উপজেলার ইদ্রপুর বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক পাশে ফ্রী ব্লাড গ্রুপিং রক্তদান ও থ্যালাসেমিয়া সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে সার্বিক সহযােগীতায় করেন গাজীপুর জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী মাে.হাফিজুর রহমান।

এসময় হাফিজুর রহমান বলেন, আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। আরেক দিকে মহামারী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে কাজ করে যাচ্ছেন স্বেচ্ছাসেবী সংগঠনের তরুণ সমাজ। তাদের সহযোগিতার আশ্বাস দিয়ে বলেন, রক্তের অভাবে প্রতিবছরই অসংখ্য মূল্যবান প্রাণ ঝরে যাচ্ছে। রক্ত যদিও বা পাওয়া যায় তবে তার বিশুদ্ধতা নিয়ে একটা যৌক্তিক প্রশ্ন থেকেই যায়। কারণ, আমাদের দেশের ব্লাড ব্যাংক গুলোতে যে রক্ত সংরক্ষণ করে রাখা হয়, তা দীর্ঘ দিন ধরে জমে থাকার ফলে রক্তের গুনাগুন নষ্ট হয়ে যায়।

তিনি আরো বলেন, এটি একটি সেচ্ছায় রক্তদাতা সংগঠন । প্রয়োজনের ভিত্তিতে তাৎক্ষনিক ভাবে তাদের রক্তদাতা সশরীরে উপস্থিত হয়ে রক্তদান করেন। যাঁর ফলে রক্ত সংরক্ষণ প্রয়োজন হয়না। এই রক্ত সুত্রে মানুষে-মানুষে আত্মিক সম্পর্ক গড়ে তোলবে বলে মরে করেন।

এসময় ( সি.এইচ.বি ) ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পারভেজ প্রধান জানান, বাংলাদেশের কয়েকটি জেলায় সি.এইচ.বি শাখা কমিটি করা হয়েছে। রক্তের অভাবে যাতে একটি প্রাণও ঝড়ে না যায়। তাই সকলেই সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে। আমরা মানুষের পাশে থেকে কাজ করে যেতে চাই দেশকে ও দেশের মানুষকে রক্ষা করাটাই আমাদের লক্ষ। এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের কর্মীসহ নানা পেশাজীবীর মানুষ।

গাজীপুর কথা