ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ২২/০৬/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৭৬ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৩৭০২ জন, নতুন ৪৮৪৬ জন সহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৮৬১১৫০ জন। নতুন ২৯০৩ জন সহ মোট সুস্থ ৭৮৮৩৮৫ জন । একদিনে ২৫০২৮ টি সহ মোট নমুনা পরীক্ষা ৬৩৭৬৮১৯।
  • বুধবার   ২৩ জুন ২০২১ ||

  • আষাঢ় ৯ ১৪২৮

  • || ১৩ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
টিকা তৈরিতে সক্ষম দেশগুলোর বৈশ্বিক সহযোগিতা দরকার: প্রধানমন্ত্রী সারাদেশ থেকে বিচ্ছিন্ন রাজধানী ঢাকা এডিবি ২৫ কোটি ডলার ঋণ দিচ্ছে বাংলাদেশকে ‘জুলাই থেকে বীর মুক্তিযোদ্ধাদের ২০ হাজার টাকা করে সম্মানী ভাতা’ গাজীপুরের প্রবেশমুখ গুলোতে পুলিশের কড়াকড়ি,ঢাকা প্রবেশে নিষেধাজ্ঞা সব রেকর্ড ছাড়িয়ে রিজার্ভ ৪৫.৪৬ বিলিয়ন ডলার

শ্রীপুরে অসহায় ও গরিব মানুষদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

গাজীপুর কথা

প্রকাশিত: ১০ জুন ২০২১  

গাজীপুরের শ্রীপুরে অসহায় ও গরিব মানুষদের মাঝে ‘সামসুল হক বিএসসি কল্যাণ ট্রাস্টে’র পক্ষ থেকে সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়েছে। উপজেলার মাওনা ইউনিয়নের সরকার বাড়িতে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চিকিৎসা সেবা দেয়া হয়।

গাইনি, শিশু, মেডিসিন, চক্ষু ও দন্তসহ মোট নয়জন বিশেষজ্ঞ চিকিৎসক প্রায় ৩ হাজার মানুষকে চিকিৎসা সেবা দিয়েছেন। এ সময় উপজেলার বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

জানা যায়, ২০২০ সালের ১০ জুন করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন উপজেলার সম্ভ্রান্ত মুসলিম পরিবারের আহমদ আলী সরকারের বড় ছেলে অগ্রণী ব্যাংক শ্রীপুর শাখার সাবেক ম্যানেজার সামসুল হক বিএসসি। তিনি জীবদ্দশায় সামাজিক, ধর্মীয় ও শিক্ষামূলক উন্নয়ন কর্মকান্ডে অগ্রণী ভূমিকা রেখেছেন। পারিবারিকভাবেও অত্যন্ত সফলতা অর্জন করেছেন। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি অসহায় দুস্থ মানুষের কথা চিন্তা করেছেন এবং তাদের পাশে থেকে সাধ্যমত সহযোগিতা করেছেন।

পাশাপাশি সমাজের অসংগতি দূর করার চেষ্টা করে গেছেন। সামসুল হক বিএসসিকে স্মরণীয় করে রাখতে পরিবারের পক্ষ থেকে গঠন করা হয় ‘সামসুল হক বিএসসি কল্যাণ ট্রাস্ট’। তার প্রথম মৃত্যুবার্ষিকীতে বৃহস্পতিবার সামসুল হক বিএসসি কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে ছোট ছেলে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার জান্নাতুল নাঈম ইমনের তত্ত্বাবধানে দিনব্যাপী তিন হাজারেরও বেশি মানুষের চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রণয় ভূষন দাস বলেন, ফ্রি মেডিকেল ক্যাম্প, নিঃসন্দেহে ভাল একটি উদ্যোগ। আমি এর ভূয়সী প্রশংসা করি।

সামসুল হক বিএসসির ছোট ভাই আবুল বাশার এবং বড় ছেলে ইঞ্জিনিয়ার জাহিদুল হক সুমন বলেন, আমরা সমাজের অসহায় ও দুস্থ মানুষের কল্যাণে কাজ করার অঙ্গীকার নিয়ে “শামসুল হক কল্যাণ ট্রাস্ট”গঠন করেছি। সমাজের সকল স্তরের মানুষের সহযোগিতা ও পরামর্শ কামনা করি।

গাজীপুর কথা
গাজীপুর কথা