ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ২৬/০৯/২০২০: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৩৬ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৫১২৯, নতুন ১১০৬ জনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৫৭৮৭৩ জন। নতুন ১৭৫৩ জনসহ মোট সুস্থ ২৬৮৭৭৭ জন। একদিনে ১০৭৬৫ টি সহ মোট নমুনা পরীক্ষা ১৮৯৮৭৭৫টি।
  • রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১২ ১৪২৭

  • || ০৯ সফর ১৪৪২

সর্বশেষ:
২৬ সেপ্টেম্বর, বাঙালীর জাতীয় জীবনে একটি কালো অধ্যায়, জারি করা হয় কুখ্যাত ইনডেমনিটি অধ্যাদেশ মসজিদে বিস্ফোরণে হতাহতদের ৫ লাখ টাকা করে সহায়তা প্রধানমন্ত্রীর রাষ্ট্রপতির সঙ্গে পিএসসির নবনিযুক্ত চেয়ারম্যানের সাক্ষাৎ দেশব্যাপী রাস্তা নির্মাণে মাস্টারপ্ল্যান হচ্ছে ইউরোপে বাড়ছে রপ্তানি সম্ভাবনা গাজীপুরে ২৪ ঘন্টায় নতুন করে ১১ জন করোনা আক্রান্ত জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণ স্মরণে ই-পোস্টার প্রকাশিত কালীগঞ্জে ভুল চিকিৎসায় রোগীর দৃষ্টিশক্তি হারানোর অভিযোগ জনগণকে ভালোবেসে তাদের সেবায় কাজ করতে হবে : চুমকি নাগরী ইউনিয়ন উপনির্বাচনে মনোনয়ন দাখিল করলেন আ’লীগের প্রার্থী গাজীপুরে অবস্থিত ডুয়েটে ভিসির রুটিন দায়িত্বে অধ্যাপক আসাদ দুর্গম চরাঞ্চলে ঘরে ঘরে পৌঁছে যাচ্ছে বিদ্যুৎ
৬০

লন্ডনে মসজিদ পরিদর্শনে ব্রিটিশ রাজপুত্র ও পুত্রবধূ

গাজীপুর কথা

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২০  

যুক্তরাজ্যের বৃহৎ মসজিদ ইস্ট লন্ডন মসজিদ এবং লন্ডন মুসলিম সেন্টার পরিদর্শন করেছেন ব্রিটিশ রাজ পরিবারের সদস্য দ্যা ডিউক প্রিন্স উইলিয়াম এবং তার স্ত্রী ডাচেস অব ক্যামব্রিজ কেট মিডলটন। স্থানীয় সময় মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) এ পরিদর্শনকালে তারা মসজিদে কর্মরতদের সাথে কথা বলেন। 

এ সময় করোনাকালীন সময়ে অসহায়দের সেবা দেওয়া মসজিদের স্বেচ্ছাসেবীদের ধন্যবাদ জানান ডিউক এবং ডাচেস। প্রিন্স উইলিয়াম এবং প্রিন্সেস কেট মিডলটনকে মসজিদে স্বাগত জানান ইস্ট লন্ডন মসজিদ এবং লন্ডন মুসলিম সেন্টারের চেয়ারম্যান হাবিবুর রহমান, নির্বাহী পরিচালক দিলওয়ার খান এবং মসজিদের সিনিয়র ঈমাম মোহাম্মেদ মাহমুদ। এছাড়াও ডিউক এবং ডাচেসের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হয় মসজিদের হেড অব এসেটস এবং ফ্যাসিলিটিজ আসাদ জামান এবং মরিয়ম সেন্টারের ম্যানেজার সুফিয়া আলমকে।

প্রিন্স উইলিয়াম এবং প্রিন্সসহ কেটকে মসজিদের বিভিন্ন সেবা ও প্রজেক্ট সম্পর্কে অবহিত করা হয়। একইসঙ্গে করোনায় লকডাউন চলার সময় জীবনের ঝুঁকি নিয়ে যারা অসহায়দের সেবা দিয়েছেন তাদের সঙ্গেও কথা বলেন তারা। 

লকডাউনের সময় অসহায়দের সেবা দিতে গিয়ে যেসব ব্যবসা প্রতিষ্ঠান নিয়মিত মসজিদের পাশে ছিল সেই সব ব্যবসা প্রতিষ্ঠানের মধ্যে বো ক্যাশ এন্ড কারী এবং সাফর্ন কিচেনের প্রতিনিধিদের সঙ্গেও কথা বলেন এবং সবাইকে ধন্যবাদ জানান তারা।

উল্লেখ্য, করোনা মোকাবিলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী ন্যাশনাল ইমার্জেন্সি ট্রাস্টের অন্যতম পৃষ্টপোষক হলেন দ্যা ডিউক। মসজিদ পরিদর্শন শেষে ডিউক এবং ডাচেসকে মসজিদে উৎপাদিত মধু উপহার দেওয়া হয়।

গাজীপুর কথা
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর